কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

একটা মিসডকল, বিমানবন্দর চত্বরে মিলবে প্রিপেড ট্যাক্সি 

একটা মিসডকল, বিমানবন্দর চত্বরে মিলবে প্রিপেড ট্যাক্সি 

৭৪৩৯৭৫১৮৫৫ নাম্বারে দিতে হবে মিসড কল

  • Share this:

#কলকাতা: একটা মিসডকল ব্যস, তাতেই মুশকিল আসন। কলকাতা বিমানবন্দরের বাইরে আর প্রিপেড ট্যাক্সির লাইনে দাঁড়ানোর দিন শেষ। শুধু কি লাইন, তারপর ছিল অমিল ট্যাক্সি। সমস্যা ছিল নিজেদের ইচ্ছা মতো ভাড়া নেওয়া। একদিকে দীর্ঘ বিমান যাত্রা তারপর বাইরে বেরিয়ে করোনা আবহে অন্য যাত্রীদের গায়ে গা ঘেঁষাঘেষি করে লাইনে দাঁড়িয়ে থাকা। এবার এই সমস্যা গুলি থেকে যাত্রীদের বাঁচাতে বিধাননগর পুলিশ কমিশনারেটের এই উদ্যোগ।

মিসড কল দিলেই  কলকাতা বিমানবন্দরের বাইরে মিলবে ট্যাক্সি, এই বিষয়ে ইতিমধ্যেই একটি বেসরকারি সংস্থার সঙ্গে কথাবার্তা বলে পুলিশ পাকাপাকি ব্যবস্থা করে ফেলেছে। বিমান থেকে নেমেই দিতে হবে মিসড কল, তারপর সেই সংস্থা থেকেই যোগাযোগ করে আপনি কোথায় যাবেন বা কত নাম্বার ট্যাক্সি আপনার জন্য বাইরে অপেক্ষা করছে আর তার জন্য আপনাকে কত ভাড়া দিতে হবে সব তথ্যই চলে যাবে আপনার মোবাইলে, যার জন্য আপনাকে দিতে হবে না অতিরিক্ত অর্থ। ৭৪৩৯৭৫১৮৫৫ এই নাম্বারে দিতে হবে মিসড কল। বিধাননগর পুলিশ কমিশনারেট সূত্রে খবর, বিমান পরিষেবা চালু হয়েছে ইতিমধ্যেই।

বিমানবন্দরে একটি সংস্থার নম্বর ডিসপ্লে করা হবে। বিমানবন্দরের একাধিক জায়গায় দেওয়া হবে এই পোস্টার ও ডিসপ্লে। এমনকি ট্যাক্সির জন্য ওই নম্বর ঘোষণাও করা হবে। নম্বরটিতে যাত্রীরা মিসড কল দিলেই একটি মেসেজ আসবে। বিধাননগর পুলিশ কমিশনারেটের এক পদস্থ আধিকারিকের কথায়, করোনা সংক্রমনের কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।ট্যাক্সি চালক ও মালিকদেরকেও এই বিষয়ে সাহায্য চেয়ে আবেদন জানানো হচ্ছে। বিধাননগর পুলিশের ট্রাফিক বিভাগের এক আধিকারিকের জানিয়েছেন সাধারণ মানুষের স্বার্থে এই প্রস্তাবকে আমরা স্বাগত জানাচ্ছি, আমরা যথাসাধ্য সাহায্য করব। এর আগেও যাত্রীদের সুবিধার্থে বিধাননগর পুলিশ কমিশনারেট অনলাইন ট্যাক্সি বুকিংয়ের উদ্যোগ নিলেও সে ভাবে যাত্রীদের মধ্যে সাড়া পাওয়া যায়নি,  তবে এবার যেহুতু এই সিস্টেমে ইন্টারনেট বা স্মার্ট ফোন বাধ্যতামূলক নয় তাই এই উদ্যোগে উপকৃত হবেন যাত্রীরা।

এই উদ্যোগ কার্যকর হলে বা সব মানুষ যদি এই প্রকল্পের সাহায্য নিতে পারে সেক্ষেত্রে ভবিয্যতে প্রিপেড ট্যাক্সি বুথ তুলে দেওয়া হতে পারে। করোনা পরিস্থিতিতে আরও বেশি সংখ্যক বিমান পরিষেবা চালু হলে সংক্রমণ ঠেকাতে প্রিপেড ট্যাক্সিতে মিসড কলের মাধ্যমেই যাত্রীদের তোলার ব্যবস্থা করা হবে।

ABIR GHOSHAL
Published by: Ananya Chakraborty
First published: November 5, 2020, 8:43 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर