কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

তৃণমূলের কঠোর নীতি!‌ ত্রাণ দুর্নীতিতে যুক্ত থাকার প্রমাণ পেলে‌ তাড়িয়ে দেবে দল

তৃণমূলের কঠোর নীতি!‌ ত্রাণ দুর্নীতিতে যুক্ত থাকার প্রমাণ পেলে‌ তাড়িয়ে দেবে দল
File Image

তবে পাশাপাশি সতর্ক করে দিয়ে বলা হয়েছে, যদি আমফানের ত্রাণ বণ্টণের দুর্নীতিতে কারও নাম জড়ায় তাঁকে প্রথমে শোকজ করা হবে

  • Share this:

#‌কলকাতা:‌ রাজ্যের নানা প্রান্ত থেকে ত্রাণ বণ্টনের দূর্নীতিতে তৃণমূল নেতাদের জড়িয়ে পড়ার অভিযোগ নিয়ে কঠোর নীতি নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার তৃণমূল জেলা সভাপতি ও যুব সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনায় বসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সি। তাঁরা স্পষ্ট করে দেন, দল দুর্নীতিকে কোনওভাবে বরদাস্ত করবে না। মমতা বন্দ্যোপাধ্যায় বা দলের ভাবমূর্তি নষ্ট হয়, এমন কোনও কাজে যে কেউ জড়িত থাকলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করবে দল।

জেলা সভাপতিদের সঙ্গে আলোচনায় তৃণমূল নেতৃত্ব স্পষ্ট জানায়, দুর্নীতির অভিযোগ মোটেই ভাল চোখে দেখছে না দল। তাই আমফানের ত্রাণ বণ্টনে কোথায় কী দুর্নীতি হচ্ছে, তা খতিয়ে দেখার ভার দেওয়া হয়েছে জেলা সভাপতিদের ওপরে। তারা সবটা খতিয়ে দেখে রিপোর্ট জমা করবেন। যদি কোনও পরামর্শ দেওয়ার থাকে, তাহলে সেটিও তাঁরা দিতে পারবেন।

তবে পাশাপাশি সতর্ক করে দিয়ে বলা হয়েছে, যদি আমফানের ত্রাণ বণ্টণের দুর্নীতিতে কারও নাম জড়ায় তাঁকে প্রথমে শোকজ করা হবে। তারপর দুর্নীতি প্রমাণিত হলে ৪৮ ঘণ্টার মধ্যে দল থেকে তাড়িয়ে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকারের গঠনমূলক কাজ ও দল হিসাবে তৃণমূলের গ্রহণযোগ্যতাকে আহত করে এমন কোনও কাজ বিন্দুমাত্র বরদাস্ত করা হবে না।

এর পাশাপাশি, রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি ও কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিষয়টি আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে দিতে জেলা সভাপতিদের সাংবাদিক বৈঠক করারও নির্দেশ দেওয়া হয়েছে।

‌Sourav guha

Published by: Uddalak Bhattacharya
First published: June 25, 2020, 10:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर