• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • তেলের দামে নাভিশ্বাস, পথে নেমে বিজেপিকে বিঁধবে তৃণমূল

তেলের দামে নাভিশ্বাস, পথে নেমে বিজেপিকে বিঁধবে তৃণমূল

'চ্যালেঞ্জ' নেই, বললেন পার্থ চট্টোপাধ্যায়

'চ্যালেঞ্জ' নেই, বললেন পার্থ চট্টোপাধ্যায়

কংগ্রেসের পর এবার পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের দাম নিয়ে নরেন্দ্র মোদি সরকারকে কটাক্ষ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিজেপি সরকারকে তুলোধনা করেন তাঁর বক্তব্যে।

  • Share this:

    #কলকাতা: কংগ্রেসের পর এবার পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের দাম নিয়ে নরেন্দ্র মোদি সরকারকে কটাক্ষ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিজেপি সরকারকে তুলোধনা করেন তাঁর বক্তব্যে। তাঁর আক্রমণ, 'যে ভাবে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পাচ্ছে, কেরোসিন, পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি হচ্ছে হেঁশেলে তো আগুন ঝরাচ্ছে বিজেপি।' ক্রমাগত বাড়তে থাকা এই দামের বিরুদ্ধেই এবার পথে নেমে প্রতিবাদ কর্মসূচি নিয়েছে তৃণমূল। পার্থর কথায়, 'জনজীবন কেড়ে নিয়েছে বিজেপি সরকার'।

    পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, 'পেট্রল-ডিজেল-রান্নার গ্যাস-কেরোসিনের ঊর্ধ্বমুখী দামের বিরুদ্ধে আমরা পথে নেমেছি। এর বিরাট প্রভাব পড়ছে কৃষি-শিল্পে। তার বিরুদ্ধে তৃণমূল থেকে প্রতিবাদ মিছিল বেরোবে ২০ ও ২১ ফেব্রুযারি। রাজ্যের বিভিন্ন জেলায় এই মিছিল হবে। আগামিকাল শনিবার দক্ষিণ কলকাতায় মিছিল হবে জগুবাবুর বাজার থেকে যাদবপুর থানা পর্যন্ত দুপুর তিনটের সময়।' এছাড়াও সপ্তাহভর প্রতিবাদ কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। রবিবার বেহালায় হবে মিছিল। উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মিছিল যাবে শ্যামবাজার থেকে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত। যুব তৃণমূলের পক্ষ থেকে প্রতিটি পেট্রল পাম্পের সামনে ব্যানার ফেস্টুন লাগানো হবে প্রতিবাদ জানিয়ে। বঙ্গ জননী করবে গ্যাসের দোকানের সামনে। অন্যদিকে, চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে শনিবার ধর্মতলায় অবস্থান বিক্ষোভ দেখাবে তৃণমূল। দোলা সেনের নেতৃত্বে ট্রেড ইউনিয়ন মিছিল করবে।

    গত এক সপ্তাহ ধরেই দেশের ক্রমাগত বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। বুধবার তা সর্বকালীন রেকর্ড গড়েছে। দেশের মেট্রো শহরগুলিতে পেট্রল লিটার প্রতি প্রায় ২৫ পয়সা বেড়েছে। কলকাতা, মুম্বই এবং চেন্নাইয়ে ১ লিটার পেট্রলের দাম ৯০ টাকা পার করে গিয়েছে। দিল্লিতে ১ লিটার পেট্রলের দাম ৮৯.২৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৮৯.৫৪ টাকা। অন্য দিকে, ডিজেলের দাম লিটার প্রতি ৭৯.৭০ টাকা থেকে বেড়ে ৭৯.৮৫ টাকায় পৌঁছেছে।

    Published by:Raima Chakraborty
    First published: