Home /News /kolkata /
Partha Chatterjee: অস্বস্তিকর কোনও প্রশ্ন নয়, প্রয়োজনে বিভাগীয় মন্ত্রীর সঙ্গে কথা বলুন, বললেন পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee: অস্বস্তিকর কোনও প্রশ্ন নয়, প্রয়োজনে বিভাগীয় মন্ত্রীর সঙ্গে কথা বলুন, বললেন পার্থ চট্টোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee: দলের বিধায়কদের কড়া নির্দেশ, বিধানসভায় নিয়মিত উপস্থিত থাকতে বলছে তৃণমূল।

  • Share this:

#কলকাতা: অন্য কোনও দফতর নিয়ে প্রশ্ন নয়, দরকার হলে সেই প্রশ্ন নির্দিষ্ট দফতরকে করতে হবে, সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই জানালেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বললেন, অস্বস্তিকর কোনও প্রশ্ন করবেন না। পাশাপাশি, বিধানসভার কর্মকাণ্ড নিয়েও তিনি একগুচ্ছ কথা বলেন সাংবাদিক বৈঠক থেকে। তিনি এ দিন জানিয়ে দেন, তৃণমূলের বিধায়কদের উদ্দেশ্যে দল কিছু স্পষ্ট নির্দেশ দিয়েছে, সেগুলি মেনে চলতে হবে।

আরও পড়ুন - মহারাষ্ট্রে রাজ্যসভার তিন আসনে জয়ী বিজেপি, রাজস্থানে তিন আসন কংগ্রেসের

তৃণমূলের পরিষদীয় দলের নির্দেশ, সদস্যদের নিয়মিত আসতে হবে বিধানসভায়। দলের প্রতি আনুগত্য এবং যে মানুষগুলোর জন্য বিধানসভায় এসেছেন, তাঁদের মর্যাদা রাখতে আসতে হবে। নতুন সদস্যরা বিধানসভার গ্রন্থাগার ব্যবহার করুন। বিধানসভায় একশ শতাংশ উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে দল। বিভিন্ন বিলে ভোটাভুটির সময় সবার থাকা বাধ্যতামূলক। বিধানসভার নিয়ম কানুন যথাযথভাবে জেনে নিয়ে আলোচনায় অংশ নিতে হবে। কোন দফতরের বিষয়ে কোনও প্রশ্ন করার থাকলে তাহলে তা আগে দেখিয়ে নিতে হবে।

আরও পড়ুন - কেন বার বার থমকে যাচ্ছে বর্ষা! দক্ষিণবঙ্গে বর্ষাকাল কবে থেকে, তারিখ জানিয়ে দিল হাওয়া অফিস

পার্থ এদিন বিধায়কদের দায়িত্ব মনে করিয়ে দিয়ে বলেন, আপনি একজন বিধায়ক, ফলে জনপ্রতিনিধি হিসেবে আপনার নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। বিভিন্ন ইস্যুতে বিধানসভায় মাঝে মাঝেই বিক্ষোভ দেখাচ্ছে বিরোধী দল বিজেপি। অধিবেশন থেকে বেরিয়ে যাচ্ছে, অংশ নিচ্ছে না আলোচনায়, তা নিয়ে পার্থ চট্টোপাধ্যায় বলেন, আমি আবেদন জানিয়েছিলাম বিরোধী দলকে আসতে। আজ আসেননি। এটা নজিরবিহীন। আমরা বিরোধী ছিলাম। হাজিরার খাতায় সই করে কক্ষে থাকিনি, এরকম নয়। আমাদের তো মাইনে কাটা গিয়েছে। জনপ্রতিনিধি হিসাবে আপনি এখানে এসেছেন। তাই পাবলিকের কথা বিধানসভায় বলুন।

কয়েকদিন আগেই কলকাতায় এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা, সেই নড্ডার নির্দেশ উড়িয়েই সম্প্রতি বাংলা ভাগের দাবি তোলেন বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে পার্থ বলেন, অনেকেই অনেক কথা বলেন। কিন্তু আমাদের নেত্রী নিজেই বলেছেন বাংলাকে কোনো মতেই ভাগ হতে দেব না। প্রয়োজনে রক্ত দেব, কিন্তু আমরা বাংলাকে এক রাখবই।

আবীর ঘোষাল
Published by:Uddalak B
First published:

Tags: Partha Chatterjee

পরবর্তী খবর