Home /News /kolkata /
Partha Chatterjee || বাড়ছে দূরত্ব! তৃণমূলে মুখপত্রে পার্থ চট্টোপাধ্যায়ের নামের আগে নেই 'মন্ত্রী' বা 'মহাসচিব' সম্বোধন 

Partha Chatterjee || বাড়ছে দূরত্ব! তৃণমূলে মুখপত্রে পার্থ চট্টোপাধ্যায়ের নামের আগে নেই 'মন্ত্রী' বা 'মহাসচিব' সম্বোধন 

Partha Chatterjee || পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে জল্পনা ক্রমশ তীব্র হচ্ছে তৃণমূলের অন্দরে। 

  • Share this:

#কলকাতা: আজ বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সকলের মনেই প্রশ্ন, পার্থ চট্টোপাধ্যায়ের  মন্ত্রিত্ব নিয়ে তৃণমূল সরকার কী সিদ্ধান্ত নেবে। তবে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের দূরত্ব যে বেড়েছে, তা ইতিমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। কারণ, তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’য় পার্থ চট্টোপাধ্যায়কে ‘মন্ত্রী’ বা ‘তৃণমূলের মহাসচিব’ বলে আর সম্বোধন করা হচ্ছে না । বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে যা অত্যন্ত তাৎপর্যপূ্র্ণ। তবে দলীয় মুখপত্রের দ্বিতীয় পাতায় এখনও সম্পাদক হিসাবে ড. পার্থ চট্টোপাধ্যায়ের নাম লেখা রয়েছে। অবশ্য প্রকাশিত খবরের কোথাও পার্থ চট্টোপাধ্যায়ের নামের আগে মন্ত্রী বা মহাসচিব উল্লেখ করা হয়নি। সম্পাদক হিসাবে নামের ক্ষেত্রে অবশ্য মন্ত্রী বা মহাসচিব উল্লেখ করা হয় না।

আরও পড়ুন : উদ্ধার হওয়া প্রায় ৫০ কোটি টাকার উৎস কী? আর কোথায় টাকা? সকাল থেকে জেরা শুরু অর্পিতাকে

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের  গ্রেপ্তারি নিয়ে তোলপাড় রাজ্য। অভিযোগ প্রমাণিত হলে মন্ত্রীর শাস্তির আশ্বাসও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু দেখা যাচ্ছে, অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’য় পার্থ চট্টোপাধ্যায়কে আর মন্ত্রী বা তৃণমূলের মহাসচিব বলে উল্লেখ করা হচ্ছে না। পার্থ চট্টোপাধ্যায়ের  বিষয়ে শুধু মাত্র নাম ব্যবহার করা হচ্ছে।

আরও পড়ুন: 'এমন কোনও কাজ করব না যার জন্য বদনাম হবে', পার্থ-অর্পিতা কাণ্ডে সাবধানী দেব

জাগো বাংলা তৃণমূলের মুখপত্র। তার সম্পাদক পার্থ চট্টোপাধ্যায় নিজেই। প্রতিদিন ছাপা হওয়ার আগে এই সংবাদপত্রটি দেখে নেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এর ফলে পার্থ চট্টোপাধ্যায়ের নামের সামনে থেকে মন্ত্রী বা মহাসচিব সম্বোধন বাদ দেওয়াটা দলীয় নির্দেশ মেনেই হয়েছে, এমনটাই দাবি রাজনৈতিক মহলের। তাতেই খানিকটা স্পষ্ট যে, পার্থর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারে তৃণমূল।কেন মন্ত্রী বা মহাসচিব উল্লেখ করা হচ্ছে না? জবাবে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, "এ ব্যাপারে আমার কিছু জানা নেই। যারা জাগো বাংলা কাগজ করেন, তাদের সাথে এই বিষয়ে কথা বলে জানতে পারব।" এদিনও জাগো বাংলায় পার্থ চট্টোপাধ্যায়ের নামের আগে মন্ত্রী বা মহাসচিব শব্দ উল্লেখ নেই।

Published by:Rachana Majumder
First published:

Tags: Partha Cahtterjee, TMC

পরবর্তী খবর