Home /News /kolkata /
Partha Chatterjee: ইডি হেফাজতে যত্নেই আছেন পার্থ, কাস্টডিতে হয়েছে মালিশের ব্যবস্থাও

Partha Chatterjee: ইডি হেফাজতে যত্নেই আছেন পার্থ, কাস্টডিতে হয়েছে মালিশের ব্যবস্থাও

ইডি হেফাজতে কেমন আছে প্রাক্তন মন্ত্রী পার্থ? সূত্রের খবর যত্নেই আছেন! হেফাজতেই তাঁর মালিশের ব্যবস্থাও করা হচ্ছে

  • Share this:

    #কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়, বর্তমানে ১০ দিনের ইডি হেফাজতে রয়েছেন পার্থ। সূত্রের খবর, পার্থর পিঠে ব্যথার জন্য দিনে একাধিক বার মালিশ করার ব্যবস্থাও করা হচ্ছে ইডি-র তরফে।

    গত ২২ জুলাই, প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ২৩ জুলাই, শনিবার নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর একাধিক ক্নিক অসুখ রয়েছে। তাই খাবারদাবারের দিকে বিশেষ যত্ন নিচ্ছে ইডি। তিন বেলার খাবার আসছে বাইরে থেকেই। মূলত ডাল, ভাত, তরকারি দেওয়া হচ্ছে, থাকছে আমিষ পদও।

    অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের একটি ছবি সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে গয়নার বিপণীতে বসে আছেন পার্থ চট্টোপাধ্যায়৷ আর তার পাশে পিছন ফিরে বসে রয়েছেন এক মহিলা৷ এই ছবি ঘিরেই এখন নতুন করে চাঞ্চল্য পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে নিয়ে৷ পার্থ চট্টোপাধ্যায়ের পাশে বসা ওই মহিলার মুখ দেখা না গেলেও, তিনি প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা বলেই মত অনেকের৷ শনিবার হঠাৎই এই ছবিটি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়৷ ইডি সূত্রে খবর, ছবিটি উত্তর চব্বিশ পরগণার অভিজাত একটি গয়নার বিপণীর৷ তবে ছবিটি কবেকার তা স্পষ্ট নয়৷ ছবির সত্যতা যাচাই করেনি নিউজ ১৮ বাংলা৷

    গয়নার বিপণীতে বসে পার্থ, পাশে বসা মহিলা কে? গয়নার বিপণীতে বসে পার্থ, পাশে বসা মহিলা কে?

    শনিবার দ্বিতীয় দফায় পার্থ-অর্পিতাকে জেরা করে ইডি। তবে এবার আর একসঙ্গে মুখোমুখি বসিয়ে নয়, আলাদা আলাদা ভাবে দু'জনকে জিজ্ঞাসাবাদ করেন ইডি আধিকারিকরা। প্রথম দফায় অর্পিতা মুখোপাধ্যায়কে দেড় ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এক ঘণ্টা। ইডি সূত্রে খবর, পার্থ-অর্পিতাকে সিজার লিস্ট দেখিয়ে জেরা করা হয়। প্রশ্ন করা হয় সম্পত্তি নিয়ে। একাধিক দলিল সামনে রেখেও চলে জেরা। ইডি মনে করছে, হয়তো আরও টাকার হদিশ মিলতে পারে, আর সেজন্যই চলছে কড়া জেরা পর্ব। পার্থকে ব্যাংকের তথ্য নিয়ে জিজ্ঞাসাবাদ।

    আরও পড়ুন: অর্পিতার ফ্ল্যাটে বন্দি ৯ সারমেয়, দেখভালের অনুমতি চাইল পশুপ্রেমী সংগঠন

    আরও পড়ুন: মিলতে পারে আরও টাকা-সোনা-সম্পত্তি, পার্থ-অর্পিতাকে দ্বিতীয় দফায় জেরা শুরু ইডি-র

    অর্পিতা মুখোপাধ্যায় আর পার্থ চট্টোপাধ্যায়ের নামে, বেনামি নানা জমির সন্ধান মিলতে শুরু করেছে ইতিমধ্যেই। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধারের পর এবার বিভিন্ন জায়গায় তাঁদের জমি ও বাড়ি নিয়ে শোরগোল পড়েছে। জমি রয়েছে বোলপুর শান্তিনিকেতন এলাকায়, বোলপুরে ‘অপা’ নামের বাড়িটি অর্পিতার নামেই। সেই জমির বিশদ তথ্য হাতে এসেছে নিউজ ১৮ বাংলার। শ্যামবাটি মৌজায় থাকা এই জমির প্লট নম্বর ৩৫৪। খতিয়ান নম্বর ১৯২৯। মোট জায়গার পরিমাণ ০.১৭ একর (প্রায় ৭ কাঠা)। এই জমিটি রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে। তাঁর মায়ের নাম লেখা রয়েছে মিনতি মুখোপাধ্যায়। জমির দলিলে পার্থ চট্টোপাধ্যায়ের স্বাক্ষর করা রয়েছে, রয়েছে তাঁর ছবিও। ২০১২ সালে এই জমিটি হস্তান্তর হয়েছিল। যদিও বাড়ির কেয়ারটেকার পার্থ চট্টোপাধ্যায় বা অর্পিতাকে কোনওদিনই এখানে দেখেননি বলেই জানিয়েছেন।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Partha Chatterjee

    পরবর্তী খবর