Home /News /kolkata /
Partha Chatterjee: ওজন ১১১ কেজি! পার্থ কতটা সুস্থ? কতটা অসুস্থ? ভুবনেশ্বর এইমস-এর মেডিক্যাল রিপোর্টে কী কী মিলল? পড়ুন

Partha Chatterjee: ওজন ১১১ কেজি! পার্থ কতটা সুস্থ? কতটা অসুস্থ? ভুবনেশ্বর এইমস-এর মেডিক্যাল রিপোর্টে কী কী মিলল? পড়ুন

মঙ্গলবার ভোরে ভুবনেশ্বর থেকে রওনা দিয়ে সকাল বেলাই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কলকাতায় পৌঁছে যায় ইডি৷ সোমবার রাতে ভুবনেশ্বর এইমস-এই রাখা হয় ধৃত মন্ত্রীকে৷ এর পর পরিকল্পনা অনুযায়ী আজ সকালের বিমানেই পার্থ চট্টোপাধ্যায়কে কলকাতায় নিয়ে আসা হয়৷

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: আজ সকালেই ভুবনেশ্বর এইমস থেকে ফিরেছেন এসএসসি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালতের নির্দেশে স্বাস্থ্যপরীক্ষার জন্য সোমবার সকালে ভুবনেশ্বর এইমস-এ উড়িয়ে নিয়ে যাওয়া হয় পার্থকে। হাসপাতালে তাঁর সমস্তরকম পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়! সবশেষে এইমস-এর চিকিঃসকরা জানান, পার্থর শারীরিক অবস্থা গুরুতর নয়, তিনি ক্রনিক রোগে আক্রান্ত, অর্থাৎ বহুদিন ধরেই তাঁর শরীরে কিছু অসুস্থতা রয়েছে। তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই। পি আর মহাপাত্র, মেডিকেল টিমের প্রধান তথা রেস্পিটারি মেডিসিন হেড, তাঁর নেতৃত্বে চলে মেডিক্যাল পরীক্ষা-নিরীক্ষা। USG , MRI , ECG-সহ আরও বেশকিছু মেডিক্যাল পরীক্ষা হয়ে।

    আরও পড়ুন: প্রতিটি জেলার পর্যটন কেন্দ্রগুলিতে বড় সুখবর, আকর্ষণ বাড়াতে সিদ্ধান্ত নবান্নের

    এইমস-এ করা পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল রিপোর্টে কী কী বেরিয়েছে? প্রথমেই যে বিষয়টি নজর কাড়ে, তা হল পার্থ চট্টোপাধ্যায়ের ওজন। ৬৯ বছর বয়সি পার্থের উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি, অথচ ওজন ১১১ কেজি। বয়স, উচ্চতার নিরিখে এই ওজন স্বাভাবিকের চেয়ে অনেকটাই বেশি বলে মত চিকিৎসকদের। এই স্থূলতার কারণে তাঁর স্লিপ অ্যাপনিয়া-ও রয়েছে। পার্থর থাইরয়েড টেস্ট হয়, কিন্তু রিপোর্টে দেখা যায় শরীরে থাইরক্সিন হরমোনের মাত্রা স্বাভাবিক। স্বাভাবিক নাড়ির গতিও, প্রতি মিনিটে ৮১ বার। শরীরে অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ। পার্থর সমস্যা কিডনিতে, ভুবনেশ্বর এমসে স্বাস্থ্যপরীক্ষার রিপোর্টে দেখা গিয়েছে, শরীরে ইউরিয়া এবং ক্রিয়েটিনিনের পরিমাণ স্বাভাবিকের তুলনায় কিছুটা বেশি।

    আরও পড়ুন: প্রবীণদের জন্য এবার শহরে হয়ে গেল বিউটি কনটেস্ট 

    পার্থর যকৃতের অবস্থা স্বাভাবিক, তবে আয়তন স্বাভাবিকের থেকে সামান্য বেশি! যকৃতে গ্লোবিউলিনের মাত্রা স্বাভাবিকের তুলনায় সামান্য কম, কিন্তু প্রোটিন একেবারে সঠিক মাত্রায় রয়েছে। পার্থের রক্তে হিমোগ্লোবিনের মাত্রা স্বাভাবিকের তুলনায় কম। হিমোগ্লোবিনের স্বাভাবিকের মাত্রা ডেসিলিটার প্রতি ১৩ থেকে ১৭ মিলিগ্রাম। তবে পার্থের রক্তে এর মাত্রা ৮.৫ মিলিগ্রাম। দীর্ঘদিন ধরেই হাই ব্লাড প্রেশারে ভুগছেন পার্থ চট্টোপাধ্যায়। এইমস-এও পরীক্ষা করে দেখা যায় তাঁর রক্তচাপ ১২৫/৬১। হৃদ্‌যন্ত্রের পরীক্ষাতেই সেরকম চিন্তার কোনও বিষয় খুঁজে পাননি চিকিৎসকরা।ভুবনেশ্বর এইমস-এর রিপোর্টে বলা হয়েছে, পার্থর পা ফোলার সমস্যা রয়েছে, তবে প্রস্রাব স্বাভাবিক। পার্থ বহুদিন ধরেই ডায়াবেটিক, তবে সোমবারের পরীক্ষার পর দেখা গিয়েছে, বর্তমানে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণেই রয়েছে।

    মঙ্গলবার ভোরে ভুবনেশ্বর থেকে রওনা দিয়ে সকাল বেলাই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কলকাতায় পৌঁছে যায় ইডি৷ সোমবার রাতে ভুবনেশ্বর এইমস-এই রাখা হয় ধৃত মন্ত্রীকে৷ এর পর পরিকল্পনা অনুযায়ী আজ সকালের বিমানেই পার্থ চট্টোপাধ্যায়কে কলকাতায় নিয়ে আসা হয়৷ বিমানবন্দর থেকে সরাসরি পার্থ চট্টোপাধ্যায়কে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে৷ গতকালই পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে বিশেষ ইডি আদালত৷ সিজিও কমপ্লেক্সে পৌঁছনোর পর পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে টানা জেরা করতে পারেন ইডি গোয়েন্দারা৷ দু' জনকে মুখোমুখি বসিয়েও জেরার সম্ভাবনা রয়েছে৷ কারণ, শনিবার সকালে গ্রেফতারির পর থেকে সেভাবে পার্থ চট্টোপাধ্যায়কে জেরার সুযোগ পায়নি ইডি৷

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Partha Chatterjee

    পরবর্তী খবর