Home /News /kolkata /
SSC Scam: পার্থর গ্রেফতারির দিনেই শহরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী, অভিযোগ জানালেন চাকরিপ্রার্থীরা

SSC Scam: পার্থর গ্রেফতারির দিনেই শহরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী, অভিযোগ জানালেন চাকরিপ্রার্থীরা

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে এসএসসি-র চাকরিপ্রার্থীরা৷

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে এসএসসি-র চাকরিপ্রার্থীরা৷

বেশির ভাগ হবু শিক্ষকের সংগঠন আদালতের দ্বারস্থ হয়েছে।যারফলে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাকরি পাওয়া বড় কঠিন।সব শুনে কেন্দ্রীয় মন্ত্রী সব কিছু শুনেই বিষয়টি দেখার আশ্বাস দিয়ে যায়।

  • Share this:

#কলকাতা: রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী একদিকে ইডির হাতে গ্রেফতার।সেই দিনই রাজ্যে উপস্থিত কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।সকাল থেকে একাধিক কর্মসূচিতে তিনি অংশ নিলেন সন্ধ্যা পর্যন্ত।

এই সুযোগেই এসএসসি-র আন্দোলনরত হবু শিক্ষকেরা দেখা করলেন ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে।রাজ্যের বিরুদ্ধে একগাদা অভিযোগ উগরে দিলেন তাঁরা। আজ বিকেল সাড়ে চারটে নাগাদ সল্টলেকে খড়্গপুর আইআইটি-র অতিথিশালায় এসে পৌঁছন ধর্মেন্দ্র প্রধান। আগে থেকেই সিদ্ধান্ত ছিল চাকরি পরীক্ষার্থীরা সেখানে তাঁর সঙ্গে সাক্ষাৎ করবেন।

সেই অনুযায়ী তাঁদের সময় দিয়েছিলেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী।  কর্মশিক্ষা, শরীরশিক্ষা,মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের চাকরি প্রার্থী, টেট, আপার প্রাইমারির আন্দোলনরত প্রার্থীদের কয়েকজন প্রতিনিধি আসেন।তাঁরা কেন্দ্রীয় মন্ত্রীকে লিখিত আকারে ডেপুটেশন জমা দেওয়ার জন্য আলাদা ভাবে লিখে এনেছিল।

আরও পড়ুন: এসএসকেএম-এর আইসিসিইউ-তে ভর্তি পার্থ! বুকে ব্যথা, বেশি ক্রিয়েটিনিনের মাত্রা

পম্পা মৃধা নামে এক হবু শিক্ষক কেন্দ্রীয় মন্ত্রীর সামনে রাজ্যের শিক্ষা ক্ষেত্রে চাকরি নিয়ে ক্ষোভে ফেটে পড়েন।পম্পা বলেন, তাঁরা যতবার রাজ্যের শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছেন, ততবারই তাঁদের পুলিশ  গ্রেফতার করেছে।এমন কি, পাঁচ দিন জেলে থাকতে হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি।

চাকরি প্রার্থী সুকুমার রাউত জানান, মুখ্যমন্ত্রী তাঁদের ধর্না মঞ্চে গিয়ে কথা দিয়েছিলেন, তাঁদের চাকরি হয়ে যাবে। মুখ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে একটি কমিটি তৈরি করে চাকরির বিষয়টি দেখতে নির্দেশ দেন বলে দাবি করেন সুকুমার৷ পরে দেখা গিয়েছিল, যোগ্যরাই চাকরি পাননি। এর পরেই বেশিরভাগ চাকরি প্রার্থী আদালতে মামলা করেন।

কেন্দ্রীয় মন্ত্রীর কাছে এ দিন ডেপুটেশনও জমা দেন চাকরিপ্রার্থীরা।ডেপুটেশন পাওয়ার পর ধর্মেন্দ্র প্রধান তাঁদের আশ্বাস দেন,দিল্লিতে গিয়ে বিষয়টি নিয়ে রাজ্য সরকারের কাছে জানতে চাইবেন তিনি।যেহেতু বিষয়টি আদালতে বিচারাধীন, ফলে চাকরি হবে কি না, সে সম্পর্কে নিশ্চিত কিছু বলতে রাজি হননি কেন্দ্রীয় মন্ত্রী।  হবু শিক্ষকেরা বলেন, 'আমরা রাজ্যের শিক্ষা মন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে গ্রেফতার হয়েছিলাম।কিন্তু কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী আমাদের সঙ্গে দেখা করলেন।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Partha Chatterjee, SSC

পরবর্তী খবর