Home /News /kolkata /
Partha Bhowmick: অর্জুন গড় সামলে এবার মন্ত্রী পার্থ ভৌমিক 

Partha Bhowmick: অর্জুন গড় সামলে এবার মন্ত্রী পার্থ ভৌমিক 

অর্জুন গড় সামলে এবার মন্ত্রী পার্থ ভৌমিক 

অর্জুন গড় সামলে এবার মন্ত্রী পার্থ ভৌমিক 

দক্ষ সংগঠককে এবার কাজে লাগানো হবে রাজ্য মন্ত্রী সভায়। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক (Partha Bhowmick)। তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে পরপর তিনবারই বিধায়ক হয়েছেন তিনি। রাজনৈতিক মহলে অভিষেক-ঘনিষ্ঠ হিসেবে তাঁর পরিচিতি রয়েছে। শোনা যায়, আগেই পার্থ ভৌমিককে মন্ত্রী করার জন্য সওয়াল করেছেন অভিষেক। তবে উত্তর ২৪ পরগনা থেকে একাধিক মন্ত্রী থাকায় পার্থ ভৌমিকের ভাগ্যে জোটেনি মন্ত্রিত্ব।

এবার সেই সুযোগ আসছে এমন সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছিল রাজনৈতিক মহলের একাংশ।অবশেষে মন্ত্রী হলেন নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক। তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে পরপর তিনবারই বিধায়ক হয়েছেন তিনি। রাজনৈতিক মহলে অভিষেক-ঘনিষ্ঠ হিসেবে তাঁর পরিচিতি রয়েছে। শোনা যায়, আগেই পার্থ ভৌমিককে মন্ত্রী করার জন্য সওয়াল করেছেন অভিষেক। তবে উত্তর ২৪ পরগনা থেকে একাধিক মন্ত্রী থাকায় পার্থ ভৌমিকের ভাগ্যে জোটেনি মন্ত্রিত্ব। এবার সেই সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন- মন্ত্রী হচ্ছেন বাবুল সুপ্রিয়, মমতার মন্ত্রিসভায় আট নতুন মুখ

২০১৯-এর লোকসভা নির্বাচনের পরে যখন অর্জুন সিং বা বিজেপির দাপটে ব্যারাকপুর শিল্পাঞ্চলে তৃণমূলের অস্থির অবস্থা ৷ তখনও মাঠে পড়েছিলেন পার্থ  ভৌমিক। ২০১৯-এর লোকসভা ভোটের ফল প্রকাশের পর নৈহাটিতে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পাল্টা রাস্তায় নেমে বিজেপি বিরোধীতায় সরব হতে নির্দেশ দিয়েছিলেন তিনি ৷ তারপর থেকে ব্যারাকপুর শিল্পাঞ্চল ধরে ধরে সভা বা কমসূচি সেরেছেন নৈহাটির বিধায়ক।

দলের অন্দরের খবর, সুবক্তা পার্থ, ভালোভাবে সামলেছিলেন দলের যুব সংগঠন। এমনকী, গত বিধানসভা ভোটেও নিজের কেন্দ্র ছাড়াও বীজপুর, ভাটপাড়া, জগদ্দল, নোয়াপাড়া, ব্যারাকপুরের মতো কেন্দ্রেও সময় দিয়েছেন তিনি।

আরও পড়ুন-সিঙ্গাপুরের পর্যটন ব্যবসাকে জোরদার করতে রোড শো কলকাতায়! পর্যটকদের জন্য থাকছে আকর্ষণীয় উপহার

এর পাশাপাশি জেলার সিনিয়র নেতাদের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রেখে বাড়িয়ে দিয়েছেন বুথ স্তরীয় সংগঠন। ফলে দলের অভ্যন্তরীণ সমীকরণ অনুযায়ী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় উভয়েই ভীষণ পছন্দ করেন পার্থকে। সংগঠনে গুরুত্ব নিয়ে কাজ করে সফল হওয়ার পরে তাই প্রশাসনেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে তাকে। ব্যারাকপুর শিল্পাঞ্চল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা কেন্দ্র৷ আগামী লোকসভা ভোটে এখানে জয় ফিরিয়ে আনতে মরিয়া ঘাস ফুল শিবির৷ তাই প্রশাসনিক কাজেও ব্যবহার করা হল পার্থ ভৌমিককে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: West bengal, West Bengal Assembly

পরবর্তী খবর