কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়

লকডাউনে যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়

পরমব্রত মনে করেন, যৌনকর্মীদের সমাজ নিজেদের প্রয়োজনে ব্যবহার করলেও, তাঁরা যে সমাজের অংশ সেটা ২০২০–তে দাঁড়িয়েও মেনে নিতে পারে না এই সমাজ

  • Share this:

#‌কলকাতা:‌ লকডাউনে বন্ধ গোটা দেশ। হোম কোয়ারেন্টাইনে একরাশ মানুষ। কেউ করছেন ওয়ার্ক ফ্রম হোম, কেউ আবার ব্যবসার পুঁজি ভেঙে খাচ্ছেন। এরকম পরিস্থিতিতে দৈনিক পারিশ্রমিক পান এমন মানুষের পাশে দাঁড়িয়েছেন বহু তারকা। এই তালিকা সংযোজন হল পরমব্রত চট্টোপাধ্যায়ের নাম। সোনাগাছির মহিলাদের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা। এর আগে আমরা দেখেছি নিজের হাতে স্যানিটাইজার স্প্রে করেছেন নাইজেল আকারা। সুদূর সিঙ্গাপুর থেকে ত্রাণ পাঠিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিমি, সোহম ও তাঁদের মতো করে চেষ্টা করছেন। ছোটপর্দার শ্রীতমাকেও আমরা দেখেছি পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে। তবে পরমব্রত চট্টোপাধ্যায় এমন কিছু মানুষের পাশে দাঁড়ালেন যাঁদের কথা হয়তো আমরা সকলেই ভুলতে বসেছি।

অভিনেতা দুর্বার সমন্বয় সমিতির সঙ্গে মিলে সোনাগাছি এলাকার যৌনকর্মীদের দিকে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। যাঁরা প্রায় না খেতে পেয়ে মারা যেতে চলেছেন। তাঁদের হাতে পরমব্রত তুলে দিয়েছেন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র এবং খাবার। কারও হাত দিয়ে নয়, মাস্ক পরে নিজেই মাঠে নেমে পড়েছেন পরমব্রত। নিজের হাতে বিলি করেছেন ত্রাণ। তাই যৌন কর্মীরাও পরমব্রতর সাহায্য পেয়ে ভারী খুশি।

পরমব্রত মনে করেন, যৌনকর্মীদের সমাজ নিজেদের প্রয়োজনে ব্যবহার করলেও, তাঁরা যে সমাজের অংশ সেটা ২০২০–তে দাঁড়িয়েও মেনে নিতে পারে না এই সমাজ। তাঁদের জমানো বলেও কিছু নেই এবং তাঁদের আয়ের পথ সম্পূর্ণভাবে বন্ধ, সেটা অনেকেই ভেবে দেখেন না বলে মনে করেন অভিনেতা। তাই লকডাউনের সময় যৌনকর্মীদের পাশে দাঁড়ানো নিজের দায়িত্ব বলে মনে করেছেন পরমব্রত।

ARUNIMA DEY

Published by: Uddalak Bhattacharya
First published: April 14, 2020, 12:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर