পঞ্চায়েত ভোট কবে উত্তর মিলল না আজও, মঙ্গলবার ফের শুনানি

পঞ্চায়েত ভোট কবে উত্তর মিলল না আজও, মঙ্গলবার ফের শুনানি

Photo: News 18

পঞ্চায়েত ভোট কবে উত্তর মিলল না আজও, মঙ্গলবার ফের শুনানি

  • Share this:

    #কলকাতা: অব্যাহত পঞ্চায়েত ভোট নিয়ে আইনি জটিলতা ৷ হাইকোর্টে নিরাপত্তা মামলার নিষ্পত্তি হল না আজও ৷ মঙ্গলবার প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের এজলাসে এই মামলার পরবর্তী শুনানি ৷ এদিন নিরাপত্তা মামলার শুরুতেই আদালত জানায়, অন্য বেঞ্চের রায় দেখেই মতামত দেবে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ৷

    নিরাপত্তা নিয়ে  কমিশন ও রাজ্য রিপোর্ট জমা দেয় আদালতে ৷ এরপর প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এদিন জানিয়ে দেয় অন্য মামলাগুলির রায়ের পরই মামলা শোনা হবে। আগে রায় দিলে অন্য বেঞ্চের রায়ের ফলে বিভ্রান্তি হতে পারে বলে অভিমত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ ৷ উল্লেখ্য, সোমবার সিপিআইএমের অনলাইনে মনোনয়ন নিয়ে দায়ের করা মামলার রায় ঘোষণা হবে ৷ আগামী মঙ্গলবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে পঞ্চায়েত ভোটের নিরাপত্তা সংক্রান্ত মামলার শুনানি। তাতে দিনবদলের সম্ভাবনা কম।

    আরও পড়ুন 

    পঞ্চায়েত নিয়ে কংগ্রেসের মামলায় হস্তক্ষেপ করল না হাইকোর্ট, তবে কি ১৪ মে হচ্ছে পঞ্চায়েত ভোট?

    মঙ্গলবার কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের পর্যবেক্ষণে ১৪ মে ভোট হওয়া নিয়ে ফের তৈরি হয় অনিশ্চয়তা। সিঙ্গল বেঞ্চ তার পর্যবেক্ষণে যা জানিয়েছে, তাতে ১৪ মে-কে প্রস্তাবিত ভোটের দিন হিসেবে বর্ণনা করা হয়েছে। একইসঙ্গে সিঙ্গল বেঞ্চ জানায়, নির্বাচনের প্রস্তুতিতে নির্বাচন কমিশনের ভূমিকা সমর্থনযোগ্য নয়। এই পরিস্থিতিতে বিচারপতি সুব্রত তালুকদারের সিঙ্গল বেঞ্চ ভোট নিয়ে সিদ্ধান্ত ছেড়েছেন ডিভিশন বেঞ্চের হাতে।

    First published: