• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • OPPOSITION LEADER OF BENGAL SUVENDU ADHIKARI APPEAL CALCUTTA HIGH COURT FOR CBI ENQUIRY SB

Suvendu Adhikari in High Court: 'আমার সব মামলার তদন্ত করুক CBI', এবার হাইকোর্টে আর্জি শুভেন্দু অধিকারীর

শুভেন্দুর হাইকোর্ট-আর্জি

Suvendu Adhikari in High Court: এবার রাজ্যে তাঁর বিরুদ্ধে যত ফৌজদারি মামলা হয়েছে, তার সমস্ত তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI-কে দিয়ে তদন্ত করানোর আর্জি জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

  • Share this:

    #কলকাতা: নন্দীগ্রাম (Nandigram) মামলা অন্য রাজ্যে সরানোর আবেদন জানিয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। চাপ তৈরি করে বিচারব্যবস্থাকে প্রভাবিত করার চেষ্টা হয়েছে বলে বিজেপি (BJP) বিধায়ক নিজের হলফনামায় উল্লেখ করেছিলেন। আর এবার রাজ্যে তাঁর বিরুদ্ধে যত ফৌজদারি মামলা হয়েছে, তার সমস্ত তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI-কে দিয়ে তদন্ত করানোর আর্জি জানিয়েছেন তিনি।

    হাইকোর্টের কাছে বিরোধী দলনেতার আবেদন, রাজ্য প্রতিহিংসাপরায়ন হয়ে তাঁর বিরুদ্ধে অকারণ একাধিক ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এতে রাজ্যের প্রতিহিংসাই প্রকাশ পাচ্ছে। শুভেন্দুর দাবি, দলবদল করার জন্য রাজ্যের শাসক দল তাঁর উপর শোধ তুলছে। সেই কারণেই অকারণ মামলা করে তাঁকে বিপাকে ফেলার চেষ্টা চলছে। এই পরিস্থিতিতে রাজ্য পুলিশ কোনওভাবেই সঠিকভাবে তদন্ত করতে পারবে না। তাই সিবিআই-কে দিয়ে তদন্ত করালেই আসল সত্য প্রকাশিত হবে বলে দাবি শুভেন্দুর। মামলাটির শুনানি হতে পারে আগামী সপ্তাহে।

    প্রসঙ্গত, হাইকোর্টের (High Court) নতুন বিচারপতির এজলাসে উঠেছে নন্দীগ্রাম মামলার শুনানি। কমিশনকে (Commission) ভোট সংক্রান্ত সমস্ত নথি সংরক্ষণের নির্দেশও দিয়েছে হাইকোর্ট। তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় বিচারপতি কৌশিক চন্দের উপর অনাস্থা জানিয়ে মামলা অন্য বেঞ্চে পাঠানোর আবেদন করেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই আবেদনের প্রেক্ষিতে ৭ জুলাই নির্দেশ দেন বিচারপতি চন্দ। আর্জি মেনে মামলাটি তিনি ছেড়ে দিলেও ওই নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হয়।

    এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। শীর্ষ আদালতে আবেদন করে তাঁর যুক্তি, বিচারপতি কৌশিক চন্দ নির্দেশনামায় লিখছেন, 'নন্দীগ্রাম মামলায় বিচার বাঁচানোর নামে কিছু সুবিধাবাদী ঢুকে পড়েছে, এদের উদ্দেশ্য সফল হতে দেওয়া যায়না।' পর্যবেক্ষণের এই অংশটিকেই হাতিয়ার করছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেই আর্জির রেশ মিটতে না মিটতেই এ রাজ্যে তাঁর বিরুদ্ধে হওয়া সব মামলার তদন্ত সিবিআই-কে দিয়ে করানোর আর্জি জানালেন তিনি।

    Published by:Suman Biswas
    First published: