সেরিব্রাল অ্যাটাকের এক বছর পর মিলল MRI-র তারিখ, কাঠগড়ায় বাঙুর নিউরোসায়েন্স

সেরিব্রাল অ্যাটাক হওয়ায় চিকিত্সক পরামর্শ দেন MRI করার। আর MRI করার জন্য সরকারি হাসপাতালে তারিখ মিলল ১ বছর পর।

Elina Datta | News18 Bangla
Updated:Feb 28, 2017 11:54 AM IST
সেরিব্রাল অ্যাটাকের এক বছর পর মিলল MRI-র তারিখ, কাঠগড়ায় বাঙুর নিউরোসায়েন্স
Elina Datta | News18 Bangla
Updated:Feb 28, 2017 11:54 AM IST

#কলকাতা: সেরিব্রাল অ্যাটাক হওয়ায় চিকিত্সক পরামর্শ দেন MRI করার। আর MRI করার জন্য সরকারি হাসপাতালে তারিখ মিলল ১ বছর পর। এমনই পরিস্থিতির মুখোমুখি উলুবেড়িয়ার বহিরা গ্রামের বাসিন্দা নীলরতন সাঁতরা। বাধ্য হয়ে বেশি টাকা দিয়ে বাইরে থেকে MRI করান তিনি। স্বাস্থ্য দফতরের হাল ফেরাতে তৎপর মুখ্যমন্ত্রী। বেসরকারি হাসপাতালের অরাজকতা নিয়ে কদিন ধরেই নজরদারিতে রাজ্য সরকার। সেখানে সরকারি হাসপাতালের এই গাফিলতিতে উঠছে প্রশ্ন।

চলতি বছরের ২৪ জানুয়ারি সেরিব্রাল অ্যাটাকে আক্রান্ত হন উলুবেড়িয়ার বহিরা গ্রামের বাসিন্দা নীলরতন সাঁতরা। পেশায় দর্জি নীলরতনবাবু বাড়ি ফেরার পথে রাস্তায় অসুস্থ হয়ে পড়েন।

প্রথমে উলুবেড়িয়া হাসপাতালে, পরে এসএসকেএমে নিয়ে যায় পরিবার। নার্ভের সমস্যা থাকায় বাঙুর নিউরো সায়ান্সে এমআরআই-এর জন্য পাঠান চিকিত্সকরা। দীর্ঘক্ষণ আউটডোরে বসে থাকার পর তারিখ মেলে MRI-র। কিন্তু এবছর নয়, তারিখ মেলে এক বছর পর।

MRI না করলে চিকিত্সা শুরু করা যাবে না। স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন চিকিত্সরা। তাই সরকারি হাসপাতালে এক বছর পরের তারিখ পেয়ে চক্ষু চড়কগাছ নীলরতনবাবুর পরিবারের। বাধ্য হয়েই বাইরে থেকে MRI করানো হয়। খরচ হয় একগাদা টাকা।

Loading...

স্বাস্থ্য পরিষেবায় বেনজির অনিয়মে খোদ মুখ্যমন্ত্রীর ধমক খেেয়ছে বেসরকারি হাসপাতালগুলি। কিন্তু সরকারি হাসপাতালেও টালবাহানার এমন নজিরে হতবাক মুমুর্ষু রোগীর পরিবারের। কোথায় যাবেন তাঁরা ? বিভ্রান্তি কাটছে না সাঁতরা পরিবারের।

First published: 11:54:18 AM Feb 28, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर