• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ‘২০০ গল্প করে বাংলায় মাটি পাওয়া যাবে না, অমিত শাহের হিসেব কাজে লাগবে না’ পাল্টা প্রচার তৃণমূল কংগ্রেসের 

‘২০০ গল্প করে বাংলায় মাটি পাওয়া যাবে না, অমিত শাহের হিসেব কাজে লাগবে না’ পাল্টা প্রচার তৃণমূল কংগ্রেসের 

অমিত শাহের দু'দিনের সফরে তিনি একাধিক ইস্যুতে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তার পাল্টা অভিযোগ এবার করছে রাজ্যের শাসক দল।

অমিত শাহের দু'দিনের সফরে তিনি একাধিক ইস্যুতে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তার পাল্টা অভিযোগ এবার করছে রাজ্যের শাসক দল।

অমিত শাহের দু'দিনের সফরে তিনি একাধিক ইস্যুতে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তার পাল্টা অভিযোগ এবার করছে রাজ্যের শাসক দল।

  • Share this:

#কলকাতা: স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করল তৃণমূল কংগ্রেস। অমিত শাহের দু'দিনের সফরে তিনি একাধিক ইস্যুতে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তার পাল্টা অভিযোগ এবার করছে রাজ্যের শাসক দল। এদিন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম জানিয়েছেন, "গুজরাট থেকে একটা মোটা শরীর আনলাম আর বাংলা জয় করলাম এভাবে হয় না। এখানে মমতাকে সবাই বিশ্বাস করে। আদিবাসীকে ধর্ষণ করার পর তার বাড়িতে খেলেই কি তাকে বিশ্বাস করবে মানুষ।"

অন্যদিকে মতুয়া বাড়িতে খাওয়া নিয়ে তিনি বলেছেন,  "মতুয়া উন্নয়ন একমাত্র মমতা করেছে। মানুষের পাশে থাকতে হবে।" শাসক দলের বক্তব্য, বাংলায় শান্তি উন্নয়ন  আছে। সেই কারণেই দীপাবলি থেকে শুরু করে ছট পুজো নির্বিঘ্নে সম্পন্ন হবে। ফিরহাদ হাকিমের বক্তব্য, আমরা দায়িত্বশীল বিজেপির আন্দোলনে করোনা বেড়েছে। পুজোর জন্য করোনা ছড়ায় না। যারা এসব বলছে তারা পাগলের দল। মাস্ক ছাড়া দক্ষিণেশ্বরে গিয়েছেন। ওনারা ঠাকুরকে চেনেন না। তার জায়গায় এসে বিভাজনের কথা বলছে।’

অমিত শাহের বিরুদ্ধে তোপ দেগেছেন রাজ্যের আরেক মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, "২০০ গল্প করে বাংলায় এখানে মাটি পাওয়া যাবে না। এখানে মাটি পেতে গেলে বাংলার মানুষের সাথে সংগ্রাম করে মমতা বন্দোপাধ্যায় যেভাবে লড়াই করছেন তা দেখতে হবে। আমফান থেকে কোভিড পাওনা টাকা না পেয়ে মানুষ গর্জে উঠেছেন।"

বিজেপির মতো বামেরাও অপশাসন নিয়ে প্রশ্ন তুলেছেন। এদিন তার জবাব দিতে গিয়ে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, "যারা অপশাসনের কথা বলছেন তারা ৩৪ বছরের অপশাসনের কথা ভুলে গেলেন কি করে? টি এম সি শাসন ফিরিয়ে দিয়েছেন।সিপিএমের ভোট আটকাক আগে। মমতা বন্দোপাধ্যায় সাথে আস্থা, ভরসা আছে।"

অন্যদিকে ভোটার তালিকায় গরমিল নিয়েও তোপ দেগেছে বিরোধীরা। তার জবাব দিতে গিয়ে পার্থ বাবু জানিয়েছেন, "ভোটার তালিকার কাজ শুরু হল না আর এখন থেকে বলে দিল ইলেকট্রোরাল প্রসেস নিয়ে।" এদিন তৃণমূলে যোগ দিয়েছেন বাদুড়িয়ার কংগ্রেস বিধায়ক কাজী আব্দুল রহিম। এদিন তিনি জানান, "এই বাংলাকে বাঁচাতে, সংস্কৃতি বাঁচাতে একমাত্র পথ মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে লড়াই করতে হবে। নতুন ভারত গড়ার যে স্বপ্ন দেখিয়ে দিয়েছিলেন তা পালন করেনি। আগামী বিধানসভায় বিজেপি তাকে গ্রাস করতে চাইছে। ঐতিহ্য ভালোবাসা নষ্ট করতে চেয়েছে। বাংলার শান্তি কাড়তে বিজেপি যে চেষ্টা করছে, তাকে রুখতে হবে। সবাইকে তাই এখন একজোট করতে হবে।"

এছাড়া যোগ দিয়েছেন,বিজেপির রাজ্য মহিলা মোর্চার সহ সভাপতি মৌমিতা বসু চক্রবর্তী। যোগ দিয়েছেন, প্রাক্তন পুলিশ আধিকারিক সরোজ গাজমীড়। প্রাক্তন পুলিশ আধিকারিক কল্যাণ বন্দোপাধ্যায়। প্রাক্তন পুলিশ আধিকারিক সত্যজিৎ বন্দোপাধ্যায় যোগ দিলেন।

Abir Ghosal

Published by:Elina Datta
First published: