গার্ডেনরিচে গণধর্ষণ করে লুঠের ঘটনা কি পুরনো আক্রোশ থেকে? ইতিমধ্যেই গ্রেফতার ১

Photo-Representative

গার্ডেনরিচ গণধর্ষণ ও লুঠের ঘটনায় গ্রেফতার হলো ১ জন। বৃহস্পতিবার দুপুরে গার্ডেনরিচ থেকেই গ্রেফতার করা হয় ঘটনায় অভিযুক্ত বছর ২৬-এর আজগর শাহকে।

  • Share this:

    #কলকাতা: গার্ডেনরিচ গণধর্ষণ ও লুঠের ঘটনায় গ্রেফতার হলো ১ জন। বৃহস্পতিবার দুপুরে গার্ডেনরিচ থেকেই গ্রেফতার করা হয় ঘটনায় অভিযুক্ত বছর ২৬-এর আজগর শাহকে। শুক্রবার ধৃত আজগরকে আদালতে পেশ করবে পুলিশ। ভরদুপুরে বাড়িতে ঢুকে হাত পা বেঁধে তরুণীকে প্রথমে গণধর্ষণ ও পরে আলমারি ভেঙে ১৫ লক্ষ টাকা লুট করে চম্পট দেয় দুষ্কৃতীরা।

    বুধবার এহেন অভিযোগ পাওয়ার পরে তদন্ত শুরু করে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। তদন্ত ভার হাতে নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হয় ওই তরুণীর পূর্ব পরিচিত যুবক আজগর শাহকে। বিহারের গয়ার বাসিন্দা আজগর বছর চার পাঁচেক ধরে গার্ডেনরিচ এলাকায় ভাড়া থাকে। পেশায় ইলেকট্রিশিয়ান আজগরের সঙ্গে নির্যাতিতা তরুণীর সম্পর্ক তৈরি হয় বছর দুয়েক আগে।

    তবে একবছর আগে এই সম্পর্কের কথা জানতে পারে তরুণীর পরিবার। পুলিশের দাবি, তারপর থেকে ওই যুবকের সঙ্গে তরুণীর মেলামেশা জোর করে বন্ধ করে দেয় পরিবার। এমনকি ফোনে যোগাযোগ থাকলেও মাস খানেক আগে তা-ও বন্ধ করে দেওয়া হয়। পুলিশ জানতে পারে, পরিবারের অন্যান্য সদস্যরা বাইরে গেলে তরুণীকে বাড়িতে তালা বন্ধ করে যেতেন সকলে। আর এই সুযোগে মঙ্গলবার দুপুরে কয়েকজনকে সঙ্গে নিয়ে আজগর ঢুকে পড়ে তরুণীদের বাড়িতে, অভিযোগ এমনই।

    ওই বাড়ির ডুপ্লিকেট চাবি বানিয়েছিল আজগর। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুরে গ্রেফতার করা হয়েছে আজগর শাহকে। উদ্ধার করা হয়েছে লুটের ১৫ লক্ষ টাকার মধ্যে ১০ লক্ষ টাকা এবং সোনা-রুপোর গয়না। মূলত লোভ থেকেই এই লুট বলে প্রাথমিক জেরায় উঠে এসেছে। তবে তদন্তকারীদের একাংশ মনে করছে এই ঘটনায় ‘বদলা’নেওয়ার আক্রোশ লুকিয়ে ছিল। আজগর ছাড়া আর কারা যুক্ত রয়েছে, তদন্ত করে দেখা হচ্ছে। তবে আজগর দোষ স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার ধৃতকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেবে পুলিশ। অন্যদিকে এদিনই ওই তরুণীর গোপন জবানবন্দি নেওয়া হয়েছে আদালতে। করা হয়েছে শারীরিক পরীক্ষাও।

    Amit Sarkar

    Published by:Swaralipi Dasgupta
    First published: