মুখ্যমন্ত্রী মঞ্চে উঠতেই 'জয় শ্রীরাম' ধ্বনি! তীব্র নিন্দা করলেন নুসরত জাহান

মমতা বন্দ্যোপাধ্যায় বক্তৃতা দেওয়ার আগেই জয় শ্রীরাম ধ্বনি। মুখ্যমন্ত্রীকে অপমানের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ নুসরতের

মমতা বন্দ্যোপাধ্যায় বক্তৃতা দেওয়ার আগেই জয় শ্রীরাম ধ্বনি। মুখ্যমন্ত্রীকে অপমানের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ নুসরতের

  • Share this:

    #কলকাতা: ভিক্টোরিয়ায় নেতাজির জন্ম জয়ন্তী অনুষ্ঠানের শুরুতেই তাল কাটলো। মঞ্চে বক্তা হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই জয় শ্রীরাম ধ্বনি ওঠে দর্শকমহল থেকে। বক্তব্য রাখার আগেই জয় শ্রীরাম ধ্বনি শুনে অপমানিত বোধ করেন মুখ্যমন্ত্রী। প্রতিবাদ স্বরূপ জানিয়ে দেন তিনি কোনও বক্তব্য রাখবেন না। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান।

    একটি টুইট করে ঘটনার নিন্দা করেছেন নুসরত। তিনি লিখেছেন, "রাম নাম তো গলা জড়িয়ে বলতে হয়। গলা চেপে ধরে নয়। স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে সরকারি অনুষ্ঠানে এমন রাজনৈতিক ও ধর্মীয় স্লোগান তোলার ঘটনাকে তীব্র ভাষায় নিন্দা করি। #SaveBengalFromBJP #Shame"

    নুসরত জাহানের এই টুইট মুহূর্তে ছড়িয়ে পড়ে। এ দিন ভিক্টোরিয়ায় মমতার নাম ঘোষণা হতেই জয় শ্রীরাম ধ্বনি দিতে থাকেন একদল দর্শক। এতেই তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেও, জানিয়ে দেন তিনি বক্তব্য রাখবেন না।

    মমতা বলেন, "আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই কলকাতায় অনুষ্ঠান পালনের আয়োজন করার জন্য। কিন্তু কাউকে আমন্ত্রণ জানিয়ে অপমানিত করা উচিত নয়। আমি এই ঘটনার প্রতিবাদে এই অনুষ্ঠানে কোনও বক্তব্য রাখতে চাই না।"

    এই ঘটনার নিন্দা শুরু হয়েছে বিভিন্ন মহলে। অনেকেই বলছেন সরকারি কর্মসূচিতে এমন রাজনৈতিক স্লোগান তুলে মুখ্যমন্ত্রীকে নিশানা করা বাঙালির জন্য অপমানজনক। এই ঘটনার নিন্দা করা হয়েছে বাম ও কংগ্রেস শিবির থেকেও।

    Published by:Swaralipi Dasgupta
    First published: