Home /News /kolkata /
Swastha Bhaban: উত্তাল স্বাস্থ্য ভবন! নার্স নিয়োগ নিয়ে অসন্তোষ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি চাকরিপ্রার্থী নার্সদের

Swastha Bhaban: উত্তাল স্বাস্থ্য ভবন! নার্স নিয়োগ নিয়ে অসন্তোষ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি চাকরিপ্রার্থী নার্সদের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Swastha Bhaban: আন্দোলনকারীদের পক্ষ থেকে বলা হয়, তাঁরা সকলেই ২০১৮, ২০১৯, ২০২০ সালের পাশ করা ছাত্রী এবং তাঁরা প্রত্যেকেই যোগ্য চাকরির জ্ন্য, কিন্তু তাঁদের নিয়োগ করা হচ্ছে না হলে অভিযোগ।

  • Share this:

    #কলকাতা: সরকারি হাসপাতালে নার্স নিয়োগে অনিয়মের অভিযোগ নিয়ে চলা প্রতিবাদে সকাল থেকেই উত্তাল হয়ে রইল স্বাস্থ্য ভবন এলাকা। সোমবার থেকেই সরকারি হাসপাতালে নিয়োগপ্রার্থী নার্সিং স্টাফদের বিক্ষোভ শুরু হয়। তাঁরা ক্রমাগত স্লোগান দিতে থাকেন। এ সময় উত্তাপ চরমে ওঠে। ঘটনাস্থলে পৌঁছে যায় ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশও। সেখানে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন এক প্রতিবাদী। সব মিলিয়ে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। শেষে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও বেঁধে যায়।

    আরও পড়ুন - বাইকের দামে আস্ত একটি গাড়ি! Bajaj Qute (RE60)-এর সম্পর্কে বিস্তারিত চমকে দেবে

    আন্দোলনকারীদের পক্ষ থেকে বলা হয়, তাঁরা সকলেই ২০১৮, ২০১৯, ২০২০ সালের পাশ করা ছাত্রী এবং তাঁরা প্রত্যেকেই যোগ্য চাকরির জ্ন্য, কিন্তু তাঁদের নিয়োগ করা হচ্ছে না হলে অভিযোগ। তাঁরা সাংবাদিকদের জানিয়েছে, এর আগে মোট ৫০০০-এর বেশি পদে চাকরির কথা ঘোষণা করা হয়েছিল, ওই সংখ্যক ইন্টারভিউও হয়েছিল, কিন্তু চাকরি পেয়েছেন মাত্র ২ হাজার জন। আর তার পর এই তিন বছর বাদ দিয়ে ২০২১ সালে পাস করা নার্সদের নিয়োগ করা হয়ে গিয়েছে। এদিকে আগের বছরগুলির নার্সদের ইন্টারভিউ পাশ করার পরেও চাকরি দেওয়া হয়নি বলে অভিযোগ।

    আরও পড়ুন: 'ক্ষতিটা স্বীকার করতে শিখুন', অর্জুন দল ছাড়ায় নাম না করে কাকে খোঁচা অনুপমের?

    স্বাস্থ্য ভবনের সামনে তাই নিয়েই বিক্ষোভ ওঠে চরমে। এই বিক্ষোভ চলাকালীন হঠাৎই হেলথ রিক্রুটমেন্ট বোর্ড থেকে একটি গাড়ি বেরিয়ে আসে। সেই গাড়ির সামনে পথ আটকে বসে পড়েন প্রতিবাদীরা। প্রতিবাদীদের সরাতে তার পর পুলিশ এগিয়ে আসে। সেখানে সামান্য ধস্তাধস্তি হয় বলে অভিযোগ। যদিও বড় কোনও অশান্তির খবর মেলেনি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Nurse

    পরবর্তী খবর