Home /News /kolkata /
Nurse Agitation| Kolkata News: বৃষ্টিতেই নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভ সল্টলেকে, পুলিশ, র‍্যাফ! স্বাস্থ্য ভবনের সামনে ধুন্ধুমার

Nurse Agitation| Kolkata News: বৃষ্টিতেই নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভ সল্টলেকে, পুলিশ, র‍্যাফ! স্বাস্থ্য ভবনের সামনে ধুন্ধুমার

নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভ সল্টলেকে

নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভ সল্টলেকে

Nurse Agitation| Kolkata News: নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলেই গতকাল থেকে প্রতিবাদ আন্দোলনে নেমেছেন নার্সিং চাকরিপ্রার্থীরা। অন্যদিকে স্বাস্থ্য বিভাগে নিয়োগ নিয়ে পর্ষদ অফিসের সামনেও বিক্ষোভ শুরু হয় মঙ্গলবার।

  • Share this:

#কলকাতা: এস এস সি -র পর নার্সিং নিয়োগে দুর্নীতির অভিযোগ, ধুন্ধুমার স্বাস্থ্যভবন চত্বরজুড়ে। সকাল থেকেই নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভ চরমে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেc পুলিশ এবং RAF-এ ছয়লাপ ছিল গোটা এলাকা। নার্স নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলেই গতকাল থেকে প্রতিবাদ আন্দোলনে নেমেছেন নার্সিং চাকরিপ্রার্থীরা। অন্যদিকে স্বাস্থ্য বিভাগে নিয়োগ নিয়ে পর্ষদ অফিসের সামনেও বিক্ষোভ শুরু হয় মঙ্গলবার। সবমিলিয়ে উত্তাল হয়ে ওঠে পরিস্থিতি।

সোমবারের পর মঙ্গলবারও যে চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল হতে পারে স্বাস্থ্যভবন চত্বর, সেই আশঙ্কা ছিলই। আগাম পরিস্থিতি আঁচ করে প্রশাসনের তরফে এদিন সকাল থেকেই মোতায়েন করা হয়েছিল পুলিশ। ব্যারিকেড করে আটকে দেওয়া হয়েছিল গোটা এলাকা।

আরও পড়ুন : বিয়ে না করলে হার্টফেলের ঝুঁকি! সমীক্ষা চমকে দেবে, অবিবাহিতরা বেশি হৃদরোগে আক্রান্ত!

তৈরি ছিল প্রিজন ভ্যানও। তা সত্ত্বেও মঙ্গলবার সকাল থেকে চাকরিপ্রার্থীরা জমায়েত শুরু করে স্বাস্থ্যভবনের সামনে। পরিস্থিতি আয়ত্তে রাখতে পুলিশ মাইকিং শুরু করে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। রাস্তায় বসে বিক্ষোভে সামিল হন চাকরিপ্রার্থীরা। আধিকারিকদের সঙ্গে কথা বলতে স্বাস্থ্যভবনের ভিতরে যাওয়ার চেষ্টা করেন বিক্ষোভকারীদের একাংশ।

পুলিশ বিক্ষোভকারীদের ধস্তাধস্তি পুলিশ বিক্ষোভকারীদের ধস্তাধস্তি

বেলা বাড়তেই পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। তারই মধ্যে শুরু হয় তুমুল বৃষ্টি। দফায় দফায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে বিক্ষোভকারীদের। এক সময় বিক্ষোভকারীরা স্বাস্থ্য ভবনের ভিতরে ঢুকে পড়েন। বিশাল পুলিশ বাহিনী তাঁদের বের করে নিয়ে আসে। পরিস্থিতি লাগালের বাইরে গেলে বিক্ষোভকারীদের তুলে নিয়ে যায় পুলিশ। এই ঘটনায় এক নার্স অসুস্থ হয়ে পড়েন। জানা যায়, চিকিৎসার জন্য তাঁকে স্বাস্থ্য ভবনের ভিতরে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন : গোলাপও নেই, জামও নেই, তাহলে এই মিষ্টির নাম কেন গোলাপজাম? জানেন আপনি?

প্রসঙ্গত, রাজ্যে প্রায় তিন হাজার নার্স নিয়োগের মেধা তালিকা প্রকাশ করে স্বাস্থ্য ভবন। কিন্তু সেই তালিকায় অনেক গরমিল রয়েছে বলেই বিক্ষোভরত নার্সদের দাবি। মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও অনেককে কাউন্সেলিংয়ে ডাকা হয়নি, এই অভিযোগ তুলে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান ডিগ্রিধারী নার্সদের একাংশ। সোমবার দফায় দফায় তাঁরা বিক্ষোভ দেখান। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে। মঙ্গলবার দুপুরে ওই নার্সরা ফের বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে বিক্ষোভকারী নার্সদের তুলে নিয়ে যায় পুলিশ।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Kolkata News, Nurse

পরবর্তী খবর