এবার বাংলা ভাষায় জিএসটি অ্যাপ

সর্বভারতীয় একটি ইংরেজি দৈনিকের রিপোর্ট অনুসারে, চাহিদার সঙ্গে ফারাক নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নিতে চলেছে কাউন্সিল ৷ চাকরি ক্ষেত্রে এর ফলে সঙ্কট তৈরি হতে পারে ৷ ভারতীয় অর্থনীতির বৃদ্ধি ২০১৯-এ গত পাঁচ বছরের মধ্যে তলানিতে ৷ জানুয়ারি থেকে মার্চ এই ত্রৈমাসিকে বৃদ্ধির হার ছিল ৫.৮ শতাংশ ৷Representative image

এবার বাংলা ভাষায় জিএসটি অ্যাপ

  • Share this:

    #কলকাতা: বাংলা ভাষায় জিএসটি অ্যাপ। জিএসটি সংক্রান্ত যাবতীয় তথ্য এই মিলবে এই অ্যাপেই। জিএসটি নিয়ে যাবতীয় সমস্যা সমাধানে চালু হল ওয়েবসাইটও। পূর্ব ভারত বিশেষত এরাজ্যের ব্যবসায়ীদের সমস্যা সমাধানেই এই উদ্যোগ। সিঙ্গল উইন্ডো জিএসটি পরিষেবায় এই উদ্যোগও দেশে প্রথম।

    বাঙলা ভাষায় জিএসটির অ্যাপ। সঙ্গে জিএসটি সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধানে সিঙ্গল উইন্ডো ওয়েবসাইট। জিএসটি নিয়ে হয়রানি কমাতে অভিনব উদ্যোগ জিএসটি দফতরের পূর্বাঞ্চল শাখার। দেশের মধ্যে এই উদ্যোগ এই প্রথম।

    জিএসটি রেট ইজি। বাংলা ভাষায় প্রথম জিএসটি অ্যাপে থাকছে একগুচ্ছ ফিচার। সাধারণ মানুষের কথা ভেবেই তৈরি করা হয়েছে অ্যাপটি। জিএসটি রেট ইজি অ্যাপে বাংলা ও ইংরাজিতে পরিষো মিলবে ৷ অ্যাপের মাধ্যমে বিভিন্ন পণ্যের জিএসটির হার দেখা যাবে ৷ নির্ধারিত হারের বাইরে জিএসটি নেওয়া হলে অভিযোগ জানানো যাবে ৷ সিজিএসটি কলকাতা.গভ.ইন ওয়েবসাইটটি মূলত ব্যবসায়ীদের কথা মাথায় রেখে তৈরি এই অ্যাপ ৷ জিএসটি জমা থেকে ই-ওয়ে বিল সংক্রান্তও তথ্য মিলবে এখানে ৷

    নিয়মিত জিএসটি জমা ও রিটার্ন দাখিলের হারে এগিয়ে পূর্বাঞ্চল। ছোট ব্যবসায়ীদের সংখ্যাও এখানে অনেক বেশি। অ্যাপ ও ওয়েবসাইটে তাদের অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

    First published: