ডিজাইনার পোশাক তৈরি করতে কয়েদিদের বিশেষ প্রশিক্ষণ !

ডিজাইনার পোশাক তৈরি করতে কয়েদিদের বিশেষ প্রশিক্ষণ !

মুহুর্তের বিচ‍্যুতিতে ঘটে বিপর্যয়। সেই সময়ের ঘটে যাওয়া অপরাধের জন‍্য একটা মানুষ শাস্তি ভোগ করেন।

  • Share this:

#কলকাতা: মুহুর্তের বিচ‍্যুতিতে ঘটে বিপর্যয়। সেই সময়ের ঘটে যাওয়া অপরাধের জন‍্য একটা মানুষ শাস্তি ভোগ করেন। তবে সাজা শেষ করার পরও, আজীবন সমাজের প্রান্তিক একজন হয়ে কাটান। জীবনের মূল শ্রোতে ফিরে আসা তাদের পথ তাদের কখনই খুব সাধারণহয় না।

এই অবস্থা দেখেই অলকানন্দা রায় দশ বছর আগে কাজ করতে শুরু করেন এই বন্দীদের নিয়ে। সাজা শেষ করে তারা যাতে সম্মানের এক জীবিকা নিয়ে ফিরে আসেন সমাজে তার জন‍্যই এবার সচেষ্ট হয়েছেন ডিজাইনার অভিষেক দত্ত।

সম্প্রতি তিনি নিজের এক ইউনিটে কাজ করাচ্ছেন প্রেসিডেন্সি সংশোধনাগারের আবাসিকদের। এমনভাবে ট্রেনিং দিচ্ছেন তিনি যাতে, তারা বাইরে বেরিয়ে কাজ করতে পারেন অভিষেকের লাইনে। কারেকশনাল হোমে থেকে তারা আপাতত ট্রেনিং নেওয়ার পাশাপাশি কাজ করবেন হ‍্যান্ডক্রাফ্ট কিছু বানানোর যেগুলো পরবর্তী সময়ে ব‍্যবহার হবে অভিষেকের ব্র্যান্ডে।

অভিষেকের এই কর্মকান্ডে তার পাশে থেকে সাহায‍্য করছেন পরমব্রত। জানান এই ধরনের কোনও প্রচেষ্টার সঙ্গে যুক্ত হতে পারলে জীবনের অন‍্য মানে খুঁজে পাওয়া যায়।

বিভিন্ন সংশোধনাগারে ইতিমধ‍্যেই নানান প্রোডাকশন ইউনিট কাজ করে, অভিষেকের এই ইউনিট যে তার মধ‍্যে অন্যতম হতে চলেছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

First published: 02:06:08 PM Apr 06, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर