১৪ মে পঞ্চায়েত ভোট নিয়ে জটিলতা, পিছিয়ে গেল ভোটের গণনা নিয়ে বিজ্ঞপ্তি জারি

১৪ মে পঞ্চায়েত ভোট নিয়ে জটিলতা, পিছিয়ে গেল ভোটের গণনা নিয়ে বিজ্ঞপ্তি জারি

Representational Image

১৪ মে পঞ্চায়েত ভোট জটিলতা, পিছিয়ে গেল ভোটের গণনা নিয়ে বিজ্ঞপ্তি জারি

  • Share this:

     #কলকাতা: মঙ্গলবারই পঞ্চায়েত ভোটের গণনা নিয়ে বিজ্ঞপ্তি জারির কথা ছিল। তবে ৪ মে’র আগে তা সম্ভবত হচ্ছে না। ভোট প্রস্তুতি হোক বা ভোটের দিন ঘোষণার বিজ্ঞপ্তি - সবক্ষেত্রেই স্পষ্ট কমিশনের সিদ্ধান্তহীনতা । প্রতি পদে কমিশনের ভুল ধরাচ্ছে আদালত।

    ৪ মে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ নিয়ে চূড়ান্ত রায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। অবস্থা দেখে গণনার বিজ্ঞপ্তি প্রকাশও পিছিয়ে দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন।

    মঙ্গলবার গণনার দিন নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের কথা ছিল ৷ ১৭ মে গণনার দিন জানিয়ে বিজ্ঞপ্তি জারি হত ৷ সিঙ্গল বেঞ্চের রায়ের পর এখনই বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে না ৷

    আরও পড়ুন

    ১৪ মে পঞ্চায়েত ভোট নিয়ে অনিশ্চয়তা, এবার নির্বাচনের দিন চূড়ান্ত করবে কলকাতা হাইকোর্ট

    হাইকোর্টের মঙ্গলবারের নির্দেশের পর বিজ্ঞপ্তি নিয়ে নতুন ভুল করতে রাজি নয় কমিশন। কিন্তু আগেই তো গুচ্ছ ভুল! তার কী হবে? এমনকী পঞ্চায়েত ভোটের সর্বশেষ বিজ্ঞপ্তিতেও কমিশনের এই রোগ স্পষ্ট। যা চোখে আঙুল দিয়ে দেখিয়েছেন বিচারপতি সুব্রত তালুকদার।

    তা হলে কী ভোট গণনার দায়িত্বও নিজেদের ঘাড়ে রাখতে চায়নি কমিশন? আর কমিশনের এই ভূমিকার কথা জানিয়েই আদালতের নির্দেশ, ১৪ মে ভোটের দিন ঘোষণা করেনি, স্রেফ প্রস্তাব রেখেছে কমিশন। ভুলের গেরো থেকে কী কোনওভাবেই বেরোতে পারছে না কমিশন? নাকি অতি- সতর্ক থাকতে গিয়েই একের পর এক ভুল?

    First published: