‘এনআরসি-সিএবি একই মুদ্রার দু’পিঠ,দেশ থেকে কাউকে তাড়াতে দেব না’: মুখ্যমন্ত্রী

‘এনআরসি-সিএবি একই মুদ্রার দু’পিঠ,দেশ থেকে কাউকে তাড়াতে দেব না’: মুখ্যমন্ত্রী
Photo Courtesy: PTI
  • Share this:

#কলকাতা: কংগ্রেস ও তৃণমূলের আপত্তি বা উত্তর পূর্ব ভারতের বিক্ষোভ সত্ত্বেও সোমবার লোকসভায় পেশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। প্রথম থেকেই এনআরসি ও নাগরিকত্ব বিলের তীব্র বিরোধিতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার খড়গপুরে সরকারি সভায় ফের নাগরিকত্ব বিলের বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী।

বিধানসভা উপনির্বাচনে খড়গপুর সদরে জয় পেয়েছে তৃণমূল। খড়গপুরে কাজের সূত্রে বিভিন্ন ভাষা ও সংস্কৃতির লোক থাকেন। সেই খড়গপুরে গিয়ে ফের একবার এনআরসি ও নাগরিকত্ব বিলের বিরুদ্ধে হুংকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এনআরসি ও নাগরিকত্ব বিলের প্রতিবাদে বারবার সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের তীব্র আপত্তি ও উত্তর-পূর্ব ভারতের বিক্ষোভ সত্ত্বেও লোকসভায় সোমবায় পেশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। সেদিনই খড়গপুরে সরকারি সভায় মুখ্যমন্ত্রী অভয় দিলেন, কোনও বিভাজন হবে না।

পশ্চিমবঙ্গে এনআরসি আতঙ্কে আত্মহত্যার মত অভিযোগও উঠে এসেছে। ভয় না পেয়ে, এনআরসি-র প্রতিবাদে একজোট হওয়ার আহ্বান মমতার। তবে জনগণনার হিসেবে যাতে কোনও ভুল না থাকে, ঠিকানার রেকর্ড যাতে ঠিক থাকে, তাই প্রত্যেককে রেশন কার্ড করানোর আবেদন করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, বহিরাগতদের দিয়ে বাংলায় অশান্তি ছড়াচ্ছে বিজেপি। তাই কোনও প্ররোচনায় পা না দিতে সতর্ক করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

First published: 04:59:04 PM Dec 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर