উত্তরে ভারী বৃষ্টি হলেও দক্ষিণে খরা চলবেই, নেই আশার বাণী

উত্তরে ভারী বৃষ্টি হলেও দক্ষিণে খরা চলবেই, নেই আশার বাণী
photo: News18 Bangla
  • Share this:

উত্তর ভিজলেও দক্ষিণে খরা। আপাতত দক্ষিণবঙ্গের জন্য কোনও আশার বাণী শোনাল না আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলবে আদ্রতা জনিত অস্বস্তি। উত্তরবঙ্গে অবশ্য ফের জারি হয়েছে অতিভারী বৃষ্টির সতর্কতা। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গের আট জেলায়। রাজ্য জুড়ে বাড়ছে বৃষ্টিপাতে ঘাটতির পরিমাণ।

দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় নেই। বৃহস্পতিবার বঙ্গোপসাগের একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। তার ফলে শুক্র ও শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হতে পারে। কিন্তু তার আগে আদ্রতা জনিত অস্বস্তি জারি থাকবে দক্ষিণবঙ্গে।

রাজ্যে বৃষ্টিপাতের ঘাটতি ৩৬ %

কলকাতায় বৃষ্টিপাতের ঘাটতি ৬৫ ‍%

হাওড়ায় বৃষ্টিপাতের ঘাটতি ৮১ %

দক্ষিণবঙ্গে খরা পরিস্থিতি তৈরি হলেও ফের প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের আট জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর মালদহেও।

জলপাইগুড়ি, ময়নাগুড়ি, বানারহাটে বাড়ছে বৃষ্টিপাতের পরিমাণ। জল ছাড়ছে গজলডোবা ব্যারাজ। তিস্তার জলস্তর আরও বাড়ার সম্ভাবনা। আলিপুরদুয়ারের একাধিক ওয়ার্ড জলমগ্ন। জল বাড়ছে কালজানি,ডিমা,রায়ডাক নদীতে়। জল বাড়ছে সঙ্কোশ নদীতেও। নদীপাড় সংলগ্ন এলাকায় জারি করা হয়েছে সতর্কতা।

First published: 09:00:05 PM Jul 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर