পুজোয় চলবে স্পেশাল ট্রেন, তবে বাদ পড়ল উত্তরবঙ্গ !

পুজোয় চলবে স্পেশাল ট্রেন, তবে বাদ পড়ল উত্তরবঙ্গ !

পাহাড়ে অশান্তির জের। পুজোয় উত্তরবঙ্গের জন্য থাকছে না কোনও স্পেশাল ট্রেন।

  • Share this:

#কলকাতা: পাহাড়ে অশান্তির জের। পুজোয় উত্তরবঙ্গের জন্য থাকছে না কোনও স্পেশাল ট্রেন। যদিও প্রতিবারের মতোই হাওড়া-শিয়ালদহ-কলকাতা স্টেশন থেকে রাজ্য ও দেশের বিভিন্ন প্রান্তের জন্য থাকছে স্পেশাল ট্রেন। পূর্ব রেল সূত্রের খবর, পর্যটকরা চলতি বছরের পুজোর ছুটিতে দার্জিলিং-সিকিম যাবেন না। তাই নো-স্পেশাল বলে জানিয়েছে রেলওয়ে বোর্ড।

সেপ্টেম্বর থেকে ডিসেম্বর। চার মাসের জন্য পুজো স্পেশাল ট্রেন চালায় ভারতীয় রেল। দার্জিলিং ও সিকিমে প্রতিবছর এই সময় ভিড় করেন প্রচুর

পর্যটক। উত্তরবঙ্গ ও সিকিমের জন্য তাই থাকে পুজো স্পেশাল ট্রেন। পূর্ব রেলের তরফ থেকে হাওড়া-শিয়ালদহ-কলকাতা স্টেশন থেকে চালানো হয় এই সমস্ত পুজো স্পেশাল। চলতি বছরেও পূর্ব রেল ১০৬টি পুজো স্পেশাল ট্রেন চালাচ্ছে। পর্যটকদের জন্য তৈরি করা হয়েছে ৭৭ হাজার ৭৭২টি বার্থ।

শিয়ালদহ থেকে আজমেঢ়, আনন্দবিহার। হাওড়া থেকে রক্সৌল, পাটনা। কলকাতা স্টেশন থেকে হরিদ্বার, জম্মু-তাওয়াই স্পেশাল চালানো হচ্ছে। কিন্তু শিলিগুড়ি-আলিপুরদুয়ার-কোচবিহারের জন্য থাকছেনা কোনও স্পেশাল ট্রেন। ইতিমধ্যেই পুজা স্পেশাল ট্রেনের জন্য বুকিং শুরু হয়ে গেছে।

পূর্ব রেল সূত্রের খবর, উত্তরবঙ্গের জন্য স্পেশাল ট্রেন তারা চালাতে চেয়েছিলেন। কিন্তু পাহাড়ে লাগাতার বনধের জেরে, পর্যটকরা বিমুখ হয়েছেন।

অশান্তির আশঙ্কায় পর্যটকরা এবার সিকিম অবধি যেতে চাইছেন না। এই অবস্থায়, স্পেশাল ট্রেন চালানো মানে ক্ষতির বহর বাড়বে রেলের। তাই থাকছে না কোনও পুজা স্পেশাল ট্রেন।

২৯ আগস্ট নবান্নে পাহাড় সমস্যা নিয়ে বৈঠক ডেকেছে রাজ্য। বৈঠকে উপস্থিত থাকবে পাহাড়ের সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরা। আশা

করা হচ্ছে সেই বৈঠকে পাহাড়ের অচলাবস্থা কেটে যাবে। যদিও স্পেশাল ট্রেন চলতি বছরে চলবে না বলে জানিয়ে দিয়েছে রেল।

বাইট - রবি মহাপাত্র, সিপিআরও, পূর্ব রেল

যদিও রেল সূত্রে জানানো হয়েছে, আগামী বছরের প্রথম মাস থেকে তিন মাস তারা স্পেশাল চালাবে উত্তরবঙ্গের জন্য। পর্যটন ব্যবসায়ীরা আশাবাদী, পুজোয় পর্যটকদের ভিড় না থাকলেও, শীতের মরসুমে পাহাড়ে ফের ভিড় করবেন পর্যটকরা।

First published: 03:21:17 PM Aug 27, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर