রবীন্দ্র সরোবরে বাতিল আই লিগের ম্যাচ ! মোহনবাগান এবার খেলবে কোথায় ?

রবীন্দ্র সরোবরে আই লিগে ম্যাচ আয়োজন করা যাবে না, জানিয়ে দিল পরিবেশ আদালত।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 07, 2017 01:03 PM IST
রবীন্দ্র সরোবরে বাতিল আই লিগের ম্যাচ ! মোহনবাগান এবার খেলবে কোথায় ?
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 07, 2017 01:03 PM IST

#কলকাতা: অ্যাটলেটিকো পেয়েছিল। অনুমতি পেল না মোহনবাগান। রবীন্দ্র সরোবরে আই লিগে ম্যাচ আয়োজন করা যাবে না, জানিয়ে দিল পরিবেশ আদালত। শেষ মুহূর্তে ম্যাচ ভেন্যু বাতিলে বিপাকে পড়েন মোহনবাগান কর্তারা। বিকল্প হিসেবে বারাসত স্টেডিয়ামকেই বেছে নিল সবুজ-মেরুন শিবির ৷

বর-কনে, বরযাত্রী, কনেযাত্রী, নিমন্ত্রিত সব উপস্থিত। হঠাৎ করেই তল্পিতল্পা নিয়ে বিয়েবাড়ি থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ। লগ্নের দু’ঘন্টা আগে নতুন ভেন্যুর খোঁজে কন্যাদায় গ্রস্থ বাবা-মা।

বাগান কর্তাদের অবস্থা একইরকম। রবীন্দ্র সরোবরে আই লিগের ম্যাচ করার সবরকম আয়োজন সারা। শুক্রবার সকালে ভেন্যু প্র্যাকটিস পর্যন্ত করেন জেজে, বলবন্তরা। পুলিশ আধিকারিকরা স্টেডিয়াম ঘুরে সবুজসঙ্কেত পর্যন্ত দিয়ে দেন। দুপুর থেকে জল গড়াতে থাকে অন্যদিকে। চাপে পড়লেও শেষ পর্যন্ত শর্তস্বাপেক্ষে ম্যাচ করা যাবে বলেই বিশ্বাস ছিল বাগান কর্তাদের।

বিকেল হতেই আকাশ ভেঙে পড়ে বাগানে। পরিবেশ আদালত জানিয়ে দেয়, কোনও শর্ততেই ম্যাচ করা যাবে না। নৈশালোক তো বটেই, দিনের আলোতেও ম্যাচ আয়োজনে বেঁকে বসে গ্রিন ট্রাইবুনাল। আইএসএলে অ্যাটলেটিকো কলকাতার ম্যাচকে স্পেশ্যাল কেস হিসেবে বিবেচনা করা হলেও মোহনবাগানের ক্ষেত্রে কোন আলোচনা বা শর্তই প্রযোজ্য নয়। পরিস্থিতি বেগতিক দেখে বারাসত স্টেডিয়ামে আই লিগের ম্যাচ সরানো ছাড়া আর কোনও উপায় ছিল না মোহনবাগান কর্তাদের ৷

প্রশ্নটা এখানেই। স্টেডিয়াম আর সবুজের সহাবস্থান তো বিশ্ব জুড়ে। ব্রাজিল থেকে বেঙ্গালুরুতে যদি সমস্যা না হয়, এই বাংলায় কিসের অসুবিধে। ময়ূরের নাচ বা কোকিলের ডাক শুনতে তো অভয়ারণ্য রয়েছে। স্টেডিয়াম তো খেলার জন্য। সেই খেলাই আজ ব্রাত্য রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে। পরিবেশ বাঁচানোর নামে এটা কি ফুটবলের গলা টেপা হয়ে গেল না? বহু বছর বাদে আই লিগ জুড়ে রাজ্য জুড়ে উন্মাদনা। ফুটবল প্রেমী সেই মানুষগুলো কি সবাই তবে পরিবেশ বিরোধী? প্রশ্নটা কিন্তু রয়েই গেল।

First published: 07:56:02 PM Jan 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर