কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

‘আতঙ্কের কারণ নেই’, করোনা ভাইরাস নিয়ে মত শহরের চিকিৎসকদের

‘আতঙ্কের কারণ নেই’, করোনা ভাইরাস নিয়ে মত শহরের চিকিৎসকদের

শহরে যে চারজন রোগী করোনা সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন, তাঁদের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। একজনের লালার নমুনা পাঠানো হয়েছে পুণেতে।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কে থরহরিকম্প গোটা পৃথিবী। চিন এবং হংকংয়ের পরে সেখানে যুক্ত হয়েছে সিঙ্গাপুর এবং থাইল্যান্ড। সেখান থেকে আসা বিমানযাত্রীদের দেহে করোনা ভাইরাস রয়েছে কিনা, তার পরীক্ষা চলছে। কলকাতাতেও সেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কিন্তু শহরের চিকিৎসকরা জানাচ্ছেন, এখনই আতঙ্কের কোনও কারণ নেই। তবে সাবধানে থাকতে হবে।

শহরে করোনা আতঙ্কে বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন পাঁচজন। তাঁদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নাইসেডে পাঠানো হয়েছিল। আর তাতেই মিলেছে স্বস্তি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, চিকিৎসাধীন রোগীদের মধ্যে  তিনজনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। দুজনের লালার নমুনা পাঠানো হয়েছে পুণেতে। সেই রিপোর্ট এলে আরও খানিকটা স্বস্তি মিলবে।

স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে, চিন, সিঙ্গাপুর, থাইল্যান্ড থেকে বহু যাত্রী প্রতিদিন শহরে এসে পৌঁছন। এত সংখ্যক যাত্রী সামলাতে সোমবার থেকে বহু সরকারি চিকিৎসকে বিমানবন্দরে চিকিৎসার দায়িত্বে পাঠান হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকে বিমানবন্দরের বাইরে একটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। কাউকে দেখে কোন রকম সন্দেহ হলে তাঁকে বেলেঘাটা আইডিতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের আক্রমনে মঙ্গলবার পর্যন্ত চিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫ জন। হুবেই প্রদেশে মাত্র চব্বিশ ঘণ্টায় ৬৪ জনের প্রাণ কেড়েছে মারণ চিনা ভাইরাস। নতুন করে ২ হাজার ৩৪৫ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৫০ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দাবি, এখনও পর্যন্ত ২০টিরও বেশি দেশে করোনা ভাইরাস ছড়িয়েছে। আর যে গতিতে ভাইরাস ছড়িয়ে পড়ছে, তাতে তা অত্যন্ত উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

First published: February 4, 2020, 4:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर