• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • NISITH PRAMANIK CITIZENSHIP ISSUE TMC DEMANDS A HIGH LEVEL INVESTIGATION SANJ

Nishith Citizenship Issue :নিশীথ প্রামানিকের নাগরিকত্ব ইস্যুতে আরও সরব! এবার উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করল তৃণমূল...

নিশীথের নাগরিকত্ব বিতর্ক

Nishith Citizenship Issue : 'তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিশীথ প্রামানিককে মন্ত্রিসভার বাইরে রাখা হোক।' দেশের নিরাপত্তার প্রশ্নে অভিযুক্তকে মন্ত্রিসভার বাইরে রাখা যুক্তিসঙ্গত বলেই মনে করেন কুণাল ঘোষ।

  • Share this:

#কলকাতা : নিশীথ প্রামাণিকের(Nisith Pramanik)  নাগরিকত্ব ইস্যু নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। তবে শুধু রাজ্যই নয়, সংসদেও বিষয়টি নিয়ে সরব তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। তৃণমূল কংগ্রেসের কুণাল ঘোষের কথায়, "কারও বিরুদ্ধে কোনও অভিযোগ আনা যেতেই পারে। অভিযোগ আনা মানেই সে দোষী আমরা বলছি না। তবে আমরা দাবি করছি, নিশীথ প্রামানিক(Nisith Pramanik) প্রসঙ্গে যে গুরুতর অভিযোগ সামনে এসেছে তার উচ্চ পর্যায়ের তদন্ত করা হোক। অভিযোগের সত্য বা মিথ্যা প্রকাশ্যে আসা উচিত। পাশাপাশি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিশীথ প্রামানিককে মন্ত্রিসভার বাইরে রাখা হোক।" দেশের নিরাপত্তার প্রশ্নে অভিযুক্তকে মন্ত্রিসভার বাইরে রাখা যুক্তিসঙ্গত বলেই মনে করেন কুণাল ঘোষ।

নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) নাগরিকত্ব ইস্যুতে সংসদের প্রথম দিনই সরব হল তৃণমূল কংগ্রেস৷ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশি নাগরিক বলে অভিযোগ তুলে এদিন রাজ্যসভায় সরব হন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়৷ এর পরই সভায় প্রবল হই হট্টগোল শুরু হয়৷ বাধ্য হয়ে এদিনের মতো অধিবেশন মুলতবি করে দেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান৷

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং কোচবিহারের সাংসদের নাগরিকত্ব খতিয়ে দেখার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ইতিমধ্যেই চিঠি দিয়েছেন অসমের কংগ্রেস সাংসদ। এদিন সুখেন্দুশেখর রায় রাজ্যসভায় নিশীথ প্রামাণিককে বাংলাদেশি নাগরিক বলে সরাসরি অভিযোগ করেন৷ সঙ্গে সঙ্গে হই হট্টগোল শুরু হয় রাজ্যসভায়৷ সুখেন্দুশেখর রায় বলেন, 'দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশের নাগরিক বলে শোনা যাচ্ছে৷'

তৃণমূল সাংসদের বক্তব্যের তীব্র বিরোধিতা করেন বিজেপি সাংসদরা৷ রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানও সুখেন্দুশেখর রায়কে এই বিষয়ে বক্তব্য রাখার অনুমতি দেননি৷ রাজ্যসভায় বিজেপি-র দলনেতা কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল নিশীথের নাগরিকত্ব নিয়ে এই অভিযোগকে ভিত্তিহীন বলে পাল্টা দাবি করেন৷ অধিবেশনের কার্যবিবরণী থেকে তৃণমূল সাংসদের ওই বক্তব্য বাদ দেওয়ার দাবি জানান তিনি৷ সবমিলিয়ে নিশীথ ইস্যুতে একেবারে অলআউট আক্রমণে তৃণমূল কংগ্রেস। আগামী দিনে নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে রাজ্যের শাসক দল যে আরও নিজেদের সুর চড়াবে তা নেতৃত্বের কথাতেই স্পষ্ট।

Published by:Sanjukta Sarkar
First published: