• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Kolkata News: প্রচণ্ড শব্দে কেঁপে উঠল এলাকা, ভেসে আসছে আর্তনাদ, চিৎকার! বৃষ্টির সকালে ভয়ঙ্কর কাণ্ড কলকাতার বুকে...

Kolkata News: প্রচণ্ড শব্দে কেঁপে উঠল এলাকা, ভেসে আসছে আর্তনাদ, চিৎকার! বৃষ্টির সকালে ভয়ঙ্কর কাণ্ড কলকাতার বুকে...

ভয়াবহ দুর্ঘটনা বৃষ্টির কলকাতায়

ভয়াবহ দুর্ঘটনা বৃষ্টির কলকাতায়

Kolkata News: নাগাড়ে বৃষ্টি (Kolkata Heavy Rain)। বুধবারও অব্যাহত রয়েছে। আর তারই মধ্যে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল শহর কলকাতার বুকে।

  • Share this:

    #কলকাতা: মঙ্গলবার সন্ধ্যা থেকেই শুরু হয়েছে নাগাড়ে বৃষ্টি (Kolkata Heavy Rain)। বুধবারও অব্যাহত রয়েছে। আর তারই মধ্যে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল শহর কলকাতার(Kolkata News) বুকে। প্রচণ্ড শব্দে হুড়মুড়িয়ে আবারও ভেঙে পড়ল  (Building Collapsed) পুরনো বাড়ি। ঘটনাটি ঘটেছে, ১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে। আটকে পড়েন মা ও সন্তান।

    ঘটনাস্থলে দমকল, বিপর্যয় মোকাবিলা দফতরের বাহিনী পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহিরীটোলা ভাঙ্গা বাড়ির এই ঘটনায় দু'জনকে কলকাতা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া  হয়েছে। এর মধ্যে দু বছরের শিশুটি রয়েছে, জরুরি বিভাগে চিকিৎসা চলছে।

    আরও পড়ুন: রাতভর প্রবল বর্ষণ, কলকাতা ও এই জেলাগুলিতে ঠিক কতটা দুর্যোগ আজ গোটা দিন?

    বৃষ্টির মধ্যে (Kolkata Heavy Rain) এমনিতেই জনজীবন ব্যাহত দক্ষিণবঙ্গ সহ কলকাতা জুড়ে। বিভিন্ন জায়গায় জল জমে ভয়াবহ অবস্থা ইতিমধ্যেই। তারই মধ্যে উত্তর কলকাতার (Kolkata News) আহিরীটোলায় একটি পুরনো বাড়ি সাতসকালে হুড়মুড়িয়ে ভেঙে  (Building Collapsed) পড়ে। বাড়ির একটা বড় অংশ এভাবে ভেঙে পড়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উত্তেজনা ছড়ায় আরও বেশি কারণ ওই বাড়িতেই সন্তানকে নিয়ে আটকে পড়েন এক মহিলা। বাড়ির অন্যান্য সদস্যরা বেরিয়ে আসলেও আসতে পারেননি ওই মহিলা। পরে অবশ্য বহু চেষ্টায় শিশু–সহ ওই মহিলাকে উদ্ধার করা গিয়েছে।

    স্থানীয় সূত্রে খবর, এই দোতলা বাড়িটি বেশ পুরনো। দীর্ঘদিন কোনও সংস্কারও হয়নি (Kolkata News)। এই বাড়িতে বেশ কয়েকটি পরিবার বসবাস করে। বুধবার ভোরে (Kolkata Heavy Rain) বাড়িটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে (Building Collapsed)। বিকট শব্দে স্থানীয় বাসিন্দারা ছুটে আসেন। তখন বাড়ির ভিতর থেকে আর্তনাদ শুনতে পান তাঁরা। তখন প্রথমে নিজেরাই হাত লাগান। পরে খবর দেওয়া হয় দমকল এবং পুলিশে।

    আরও পড়ুন:আজ দিনভর দুর্যোগের আশঙ্কা, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আবহাওয়ার কী পূর্বাভাস ? জেনে নিন

    আটকে পড়া বাড়ির লোকজনকে সেখান থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। খবর পেয়ে আসেন বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা। তাঁরা উদ্ধারকাজে হাত লাগিয়ে বাকিদের বের করে নিয়ে আসেন। তবে টানা বৃষ্টির জন্য ধ্বংসস্তূপ পুরোপুরি সরানো সম্ভব হয়নি। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

    টানা বৃষ্টিতেই বাড়িটি ভেঙে পড়েছে বলে অনুমান উদ্ধারকারী দলের। উল্লেখ্য, এর আগে চলতি মাসেই গত ১১ তারিখ বড়বাজারের এক নম্বর বাবুলাল লেনের একটি পুরনো বাড়ি ভেঙে পড়ে। বাড়িটি চারতলা। অথচ দীর্ঘদিন তাতে সংস্কার হয় না। বাড়িটি ভেঙে পড়ার আশঙ্কা ছিল। টানা বৃষ্টিতে সেটি ভেঙে পড়ে। তারও আগে জুন মাসে ভেঙে পড়ে শিয়ালদহের একটি পুরনো বাড়ি। উত্তর কলকাতা জুড়ে একের পর এক বাড়ি ভাঙার ঘটনায় উদ্বেগ বাড়ছে এলাকার মানুষের।

    অমিত সরকার

    Published by:Sanjukta Sarkar
    First published: