'নতুন বাংলার সারথী', শুভেন্দুকে নিয়ে নতুন পোস্টার শহরে

'নতুন বাংলার সারথী', শুভেন্দুকে নিয়ে নতুন পোস্টার শহরে

পুজোর পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুভেন্দু অধিকারীর নামে পোস্টার পড়ছিল। "দাদার অনুগামী" নামে পোস্টার গুলি কে বা কারা রাতের অন্ধকারে দিচ্ছিলেন তা নিয়ে বিভিন্ন মহলের কৌতূহল সৃষ্টি হয়েছিল।

পুজোর পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুভেন্দু অধিকারীর নামে পোস্টার পড়ছিল। "দাদার অনুগামী" নামে পোস্টার গুলি কে বা কারা রাতের অন্ধকারে দিচ্ছিলেন তা নিয়ে বিভিন্ন মহলের কৌতূহল সৃষ্টি হয়েছিল।

  • Share this:

#কলকাতা: জমে উঠেছে পোস্টার রাজনীতি। "দাদার অনুগামী"র পর এবার "নতুন বাংলার সারথী"। দক্ষিণ কলকাতার একাধিক জায়গায় শুভেন্দু অধিকারীর ছবি সহ এই পোস্টার পড়েছে। তবে এবার পোস্টারকে বা কারা দিয়েছে তার উল্লেখ রয়েছে পরিষ্কার ভাবে।

মন্ত্রিত্ব ছেড়েছিলেন গত মাসের শেষ সপ্তাহে। একই সঙ্গে অন্যান্য সরকারি পদেও ইস্তফা শুভেন্দু অধিকারীর। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের প্রাথমিক সদস্য পদ থেকেও ইস্তফা দিয়েছেন পদত্যাগপত্র পাঠিয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে । নন্দীগ্রামের বিধায়ক হিসেবেও বিধানসভায় সশরীরে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওই পদত্যাগপত্র গৃহীত হবে না। কারণ যে পদত্যাগপত্র শুভেন্দু বাবু জমা দিয়েছেন তা ত্রুটিপূর্ণ। ফলে আইনত এখনও তিনি নন্দীগ্রামের বিধায়ক রয়ে গেছেন। এদিকে আনুষ্ঠানিক ভাবে তার বিজেপিতে যোগদান করা শুধুমাত্র সময়ের অপেক্ষা। শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান পরিষ্কার হতে শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই পরিষ্কার হতে শুরু করেছে আসলে দাদার অনুগামী কারা।

শুক্রবার দক্ষিণ কলকাতার রাসবিহারী মোড়, সার্দান অ্যাভিনিউ, টালিগঞ্জ মেট্রো স্টেশনের সামনে, গোলপার্ক, যাদবপুর 8b বাস স্ট্যান্ড, গড়িয়ার পাশাপাশি খিদিরপুর বেহালা 14 নম্বর বাসস্ট্যান্ড জোকাতেও শুভেন্দু অধিকারীর ছবিসহ পোস্টার পড়েছে। পোস্টারগুলোতে শুভেন্দু অধিকারীর ছবির পাশাপাশি লেখা রয়েছে "নতুন বাংলার সারথী"। তার নিচে লেখা  "আমরা তোমার সঙ্গে আছি"। পোস্টারগুলো কে বা কারা টাঙিয়েছে তার পরিষ্কার উল্লেখ রয়েছে। 'ফোরাম ফর অল বেঙ্গল সোশ্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশনের পক্ষ থেকে এর যুগ্ম আহ্বায়ক প্রীতম সরকারের নাম রয়েছে।

পুজোর পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুভেন্দু অধিকারীর নামে পোস্টার পড়ছিল। "দাদার অনুগামী" নামে পোস্টার গুলি কে বা কারা রাতের অন্ধকারে দিচ্ছিলেন তা নিয়ে বিভিন্ন মহলের কৌতূহল সৃষ্টি হয়েছিল। বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে সপ্তাহ দুয়েক আগে উত্তর কলকাতার বিভিন্ন জায়গায় পোস্টার পড়েছিল। সেখানে পরিষ্কার ভাবেই লেখা ছিল কারা করছেন এই কাজ। কিন্তু শুভেন্দু অধিকারীর পোস্টারগুলো কারা দিচ্ছিলেন তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিস্তর চর্চা চলছিল। " নতুন বাংলার সারথী" পোস্টারের মাধ্যমে তা এখন অনেকটাই পরিষ্কার।

Soujan Mondal

Published by:Elina Datta
First published: