Home /News /kolkata /
অশান্তি এড়াতে নয়া নির্দেশিকা কমিশনের, এসডিও অফিসেও মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা

অশান্তি এড়াতে নয়া নির্দেশিকা কমিশনের, এসডিও অফিসেও মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা

File Image

File Image

অশান্তি এড়াতে নয়া নির্দেশিকা কমিশনের, এসডিও অফিসেও মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা

  • Share this:

    #কলকাতা: পঞ্চায়েত ভোট নিয়ে রাজনৈতিক দলগুলির চাপেও জেরবার কমিশন। বিরোধীদের দাবিকে গুরুত্ব দিয়ে নয়া নির্দেশিকা কমিশনের। এদিন নির্বাচন কমিশন নির্দেশিকা জারি করে জানায়, বিডিও অফিসের পাশাপাশি কোনও জায়গায় গন্ডগোল হলে এসডিও অফিসেও মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা।

    সুপ্রিম কোর্টে বিজেপি। আর হাইকোর্টে কংগ্রেস। পঞ্চায়েত ভোটের জল গড়াল আদালতে। মনোনয়নপত্র জমা ঘিরে শাসক আর বিরোধী দুই শিবিরই হাজির নির্বাচন কমিশনে। তৃণমূল গেল রাজভবনেও। এর মধ্যেই নির্বাচন কমিশনের সিদ্ধান্ত, যে সব জায়গায় গোলমাল বেশি সেখানে এসডিও অফিসেও মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মামলা, নালিশ, নিয়ম বদল - সব মিলিয়ে পঞ্চায়েত ভোটে নতুন মাত্রা।

    পঞ্চায়েত নির্বাচন ঘিরে লড়াই এবার সুপ্রিম কোর্টে। বৃহস্পতিবার বিজেপির করা মামলার দ্রুত শুনানিতে সায় দিল সুপ্রিম কোর্ট। শুক্রবার প্রথম ভাগেই মামলার শুনানি। বেশ কয়েকটি আরজিতে শীর্ষ আদালতের কাছে দ্বারস্থ গেরুয়া শিবির। পঞ্চায়েত নির্বাচন মনোনয়ন পত্র দাখিলের সময়সীমা বাড়ানো,মনোনয়ন দাখিলের প্রক্রিয়া ই- ফাইলিংয়ের মাধ্যমে করা ও স্পর্শকাতর কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় ভোট, বিজেপির তরফে এই দাবিগুলি তুলে ধরেছেন বিজেপির আইনজীবী ৷

    নির্বাচন নিয়ে হাইকোর্টে মামলা করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতিও। দাবি সেই একই, মনোনয় জমার সময়সীমা বাড়ানো, কেন্দ্রীয় বাহিনী নিয়োগ। ভোট ঘিরে এই মামলাই আপাতত নির্বাচন কমিশনের মাথাব্যথা। এদিনও কমিশনে গিয়ে দাবি - পাল্টা দাবি পেশ করেছে তৃণমূল, বাম ও বিজেপি।

    কমিশনের পাশাপাশি চাপ বাড়ছে রাজ্যপালের ওপরও। বিজেপি ও বামেদের পর এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করে পাল্টা দাবি জানিয়েছে তৃণমূলের প্রতিনিধিদল। সব মিলিয়ে পঞ্চায়েত ভোট ঘিরে টানাপোড়েন নতুন মাত্রা পাচ্ছে। বাড়ছে সুষ্ঠ ভোট করা নিয়ে সংশয়ও।

    First published:

    Tags: Election Commission, New notification issued by Election Commission, Panchayat Election 2018, South Bengal Panchayat Election 2018, South Bengal Panchayet election

    পরবর্তী খবর