Home /News /kolkata /
State Cabinet Reshuffle৷: মন্ত্রিসভায় নতুনদের দফতর বণ্টিত, বাবুল পর্যটন ও তথ্য প্রযুক্তি, পার্থ সেচ দফতরে

State Cabinet Reshuffle৷: মন্ত্রিসভায় নতুনদের দফতর বণ্টিত, বাবুল পর্যটন ও তথ্য প্রযুক্তি, পার্থ সেচ দফতরে

শপথ নিচ্ছেন নতুন মন্ত্রীরা

শপথ নিচ্ছেন নতুন মন্ত্রীরা

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য হিসাবে নতুন আটজনের মুখ দেখা যায়। বুধবার বিকেলে রাজভবনে শপথ হয়।

  • Share this:

#কলকাতা: রাজ্য় সরকারের মন্ত্রিসভার রদবদলের পর ভাগ করে দেওয়া হল মন্ত্রীদের দায়িত্ব। নতুন করে দায়িত্ব পাওয়া বাবুল সুপ্রিয়কে একই সঙ্গে দুই দফতর সামলাতে দেওয়া হয়েছে। তাঁর হাতে থাকছে পর্যটন ও তথ্য ও প্রযুক্তি দফতর। এ ছাড়া নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিকের হাতে থাকছে সেচ দফতর। আর স্নেহাশিস চক্রবর্তীর হাতে থাকছে পরিবহণ দফতর। উদয়ন গুহ-র হাতে রয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। প্রদীপ মজুমদারের হাতে রয়েছে পঞ্চায়েত দফতর, যে দফতরের মন্ত্রী ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। এছাড়া প্রতিমন্ত্রী হয়েছেন, বিপ্লব রায়চৌধুরী, তিনি মৎস্য দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হয়েছেন। তাজমুল হুসেন হয়েছেন ক্ষুদ্র, মাঝারি শিল্পের দফতর ও বস্ত্র দফতরের প্রতিমন্ত্রী, এ ছাড়া সত্যজিৎ বর্মণ হয়েছে শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী, যে দফতরে ছিলেন পরেশ অধিকারী।

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য হিসাবে নতুন আটজনের মুখ দেখা যায়। বুধবার বিকেলে রাজভবনে শপথ হয়। নতুন মুখেদের মধ্যে রয়েছে, তাজমুল হুসেন, বিপ্লব রায় চৌধুরী, রয়েছেন পূর্ণমন্ত্রী হিসাবে বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, উদয়ন গুহ, পার্থ ভৌমিক ও প্রদীপ মজুমদার। এ ছাড়া প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন সত্যজিৎ বর্মণও।

আরও পড়ুন: মেয়ের পড়াশোনার টাকা জোগাতে হিমশিম, পার্থকে চটি ছুড়ে ভয়ে ঘরবন্দি গৃহবধূ শুভ্রা

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগেই বাংলায় CAA প্রক্রিয়া শুরু? শুভেন্দু অধিকারীর দাবি ঘিরে তুমুল জল্পনা

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার খালি ছিল একাধিক দফতর। এ ছাড়া ইতিমধ্যে প্রয়াত হয়েছেন সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়, সেই দফতরগুলিও ফাঁকা ছিল। এ ছাড়াও অনেকগুলি দফতর এত দিন ছিল মুখ্যমন্ত্রীর নিজের কাছে অনেকগুলি দফতর ছিল, সেগুলির জন্য়ও আলাদা করে তিনি বলেছিলেন, কাজ ভাগ করে নিয়ে পুরোটা সামলাতে হবে। পাশাপাশি, মন্ত্রিসভায় নতুন মুখ এনে খানিকটা বার্তাও দিতে চাইল শাসকদল তৃণমূল। নতুন করে যে মন্ত্রিসভা তৈরি হল, তাতে এক দিকে যেমন রয়েছেন উত্তরবঙ্গের উদয়, তেমনই রয়েছেন জঙ্গলমহলের বীরবাহা। বীরবাহাকে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীর ভার দেওয়া হয়েছে। সব মিলিয়ে রাজনৈতিক ভাবেও এই রদবদল যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর