রাজ্যের প্রধান বিচারপতির জন্য কেনা হল বিলাসবহুল নতুন গাড়ি !

রাজ্যের প্রধান বিচারপতির জন্য কেনা হল বিলাসবহুল নতুন গাড়ি !

গাড়িটির রেজিস্ট্রেশন হয়েছে কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের নামে।

  • Share this:

Arnab Hazra

#কলকাতা: এই গাড়ির জন্য কিছুদিন আগেই রাজ্যের আইন দফতরের বিচারবিভাগীয় সচিবের কাছে বার্তা পাঠানো হয় হাইকোর্ট প্রশাসনের তরফে। সেই মোতাবেক রাজ্যের মুখ্য সচিব ও অর্থ দফতরের অনুমতি নিয়ে কেনা হয় অত্যাধুনিক এই গাড়ি। গাড়িটির রেজিস্ট্রেশন হয়েছে কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের নামে।

২১ দিনের পুরনো এই গাড়িতে ইতিমধ্যে চড়তেও শুরু করেছেন প্রধান বিচারপতি। টয়োটার তৈরি পেট্রোল চালিত এই গাড়ির ওজন ১৬৬৫ কিলোগ্রাম। 'ক্যামরি' গাড়ির লুকস-ও চমৎকার। কেরল হাইকোর্টের ১৩ বছর বিচারপতি থাকার পর ২০১৭ সালে ছত্তিশগড় হাইকোর্টের প্রধান বিচারপতি হন টিবি রাধাকৃষ্ণাণ। নকশাল প্রভাবিত হওয়ায় বিশেষ সুরক্ষা পেতেন বিচারপতি রাধাকৃষ্ণাণ। দেশে নতুন রাজ্য তেলেঙ্গানা হাইকোর্টের প্রধান বিচারপতি ছিলেন তিনি। কলকাতা হাইকোর্টে দায়িত্ব নেওয়ার পর তাঁর সুরক্ষায় বিশেষ ব্যবস্থা নেয় রাজ্য সরকার।

1a72079e-f67c-4109-bec2-b8daf00a11b0

কলকাতা পুলিশের দু’জন কমান্ডো প্রধান বিচারপতির নিরাপত্তার দায়িত্বে। ব্ল্যাক অ্যাটিটিউড কালারের ক্যামরি গাড়ি-কে নিয়ে এই মুহূর্তে কলকাতা হাইকোর্টের গাড়ির সংখ্যা ১৫। ইনোভা, স্করপিও মূলত ব্যবহার হয় হাইকোর্টের কাজে। গাড়ি চালানোর জন্য ১৬ জন চালকও রয়েছেন। ২০১৯ সালের মাঝামাঝি টয়োটারই ৪টি ইনোভা কেনা হয় ৮০ লক্ষ টাকার কিছু বেশিতে।

কলকাতা হাইকোর্টের ইতিহাসে বুলেটপ্রুফ গাড়ি চড়তে হয়নি কোনও প্রধান বিচারপতি-কে। আবার ৩৪ লক্ষ টাকার বেশি মূল্যের গাড়ি কেনার ঘটনাও সম্ভবত এই প্রথম। অবশ্য হাইকোর্টের আইনজীবীরা বলছেন, নিরাপত্তার প্রশ্নে এই টাকার মূল্য কিছুই না।

First published: 07:07:15 PM Jan 09, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर