করোনা মোকাবিলায় তৎপর রাজ্যসরকার, রাজারহাটে চালু কোয়ারেন্টাইন

করোনা মোকাবিলায় তৎপর রাজ্যসরকার, রাজারহাটে চালু কোয়ারেন্টাইন

ভাইরাসের সংক্রমণ ধরা পড়লে অথবা সংক্রমণ সন্দেহে এখানেই আইসোলেশনে রাখা হবে রোগীদের।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব। ১১৪টিও বেশি দেশে আক্রান্তের সংখ্যা কয়েক লক্ষ। মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা ৯৩। এমতাবস্থায় কোনও রকম ঝুঁকি নিতে নারাজ রাজ্যসরকার। ফলে সোমবার থেকে রাজয়ের সব সরকারি এবং বেসরকারি স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে।

পাশাপাশি, ভাইরাস মোকাবিলায় পদক্ষেপ নেওয়া শুরু করেছে নবান্ন। শনিবারই প্রেস বিবৃতি জারি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পশ্চিমবঙ্গ নিরাপদ। তবে ভাইরাস মোকাবিলায় রাজ্য সরকারের তরফে সব ধরণের পদক্ষেপ নেওয়া হচ্ছে। বারাসত স্টেট জেনারেল হাসপাতালে কোয়ারেন্টাইন চালু করা হয়েছে। পাশাপাশি, রাজারহাটে আইসোলেশন ওয়ার্ড তৈরি আছে বলেও জানিয়েছিলেন তিনি। সূত্রের খবর, চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের নতুন ক্যাম্পাসে প্রস্তুত এই আইসোলেশন ওয়ার্ড।

চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের (সিএনসিআই) রাজারহাটের নতুন ক্যাম্পাসে ৪৫০টি বেড রয়েছে। তার মধ্যে রাজ্য সরকারের হাসপাতালের চারতলায় বেশ কিছু শয্যা বরাদ্দ করা হয়েছে। সরকারি তরফে জানানো হয়েছে, ভাইরাসের সংক্রমণ ধরা পড়লে অথবা সংক্রমণ সন্দেহে এখানেই আইসোলেশনে রাখা হবে রোগীদের। ক্যানসার ইনস্টিটিউট কর্তৃপক্ষ জানিয়েছে, যাঁদের সেখানে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হবে, তাঁদের চিকিৎসার জন্য থাকবেন অভিজ্ঞ চিকিৎসকরা।

প্রসঙ্গত, শনিবার প্যারিস থেকে দিল্লি হয়ে এক যাত্রী (৬০) এয়ার ইন্ডিয়ার বিমানে কলকাতা বিমানবন্দরে ফেরেন। প্রাথমিক পরীক্ষার পর সন্ধ্যায় তাঁকে চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে। করোনা ভাইরাস সংক্রামিত দেশ থেকে আসায় তাঁকে কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে।

First published: March 15, 2020, 10:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर