• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • NEW APP NAMED JOKER PLUS LAUNCHED IN KOLKATA TO HELP TOLLYWOOD ACTORS SMJ

রোজগার বন্ধ! বিনোদন জগতের প্রতিভাদের কথা ভেবে নতুন অ্যাপ লঞ্চ কলকাতায়

কলাকুশলীদের পাশে দাঁড়াতেই কলকাতায় নয়া অ্যাপের আত্মপ্রকাশ।

কলাকুশলীদের পাশে দাঁড়াতেই কলকাতায় নয়া অ্যাপের আত্মপ্রকাশ।

  • Share this:

# কলকাতা:  করোনাকালে সিনে পরিচালক থেকে প্রডিউসার, অভিনেতা থেকে অন্যান্য কলাকুশলীদের অবস্থা শোচনীয়। রোজগার বন্ধ। তাঁদের পাশে দাঁড়াতেই কলকাতায় নয়া অ্যাপের আত্মপ্রকাশ। অনলাইন মুভি থিয়েটার। বর্তমান সময়ে ওয়েব সিরিজ থেকে, শর্ট ফিল্ম, মিউজিক ভিডিও, থিয়েটার - আধুনিক প্রযুক্তির দৌলতে আজ হাতের মুঠোয়। সিনেমা হল কিংবা মাল্টিপ্লেক্সে যেতেই কার্যত ভুলতে বসেছে চলচ্চিত্র প্রেমীরা। এই অবস্থায় যেমন ধুঁকছে সিনেমা হল কিংবা মাল্টিপ্লেক্স, তেমনই অভিনেতা থেকে শুরু করে অন্যান্য কলাকুশলীদের অবস্থাও শোচনীয়।

আধুনিক অ্যাপ 'জোকার প্লাস' আত্মপ্রকাশের মাধ্যমে দেশের 36 টি ভাষায় অ্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের মানুষজন এবার ঘরে বসেই নিজেদের মোবাইল ফোনের মাধ্যমে নানা ধরনের বিনোদনমূলক অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন। প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করার পরই হরেকরকম বিনোদনমূলক অনুষ্ঠান দেখা যাবে। কলকাতায় এই নতুন অ্যাপ এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন চিত্রপরিচালক গৌতম ঘোষ, অভিনেতা অর্জুন চক্রবর্তী সহ অন্যান্য বিশিষ্ট মানুষজন। বর্তমান সময়ে এই অ্যাপ অনেকের মুখেই হাসি ফোটাবে বলে মত অনুষ্ঠানে হাজির বিশিষ্টজনের। এই অ্যাপ আর পাঁচটা বিনোদনমূলক অ্যাপের থেকে সম্পূর্ণ আলাদা বলে জানান অ্যাপ কর্তৃপক্ষ।

অ্যাপ থেকে সংগৃহীত অর্থ বিনোদন জগতের 'অসহায়' কলাকুশলীদের হাতে তুলে দেওয়া হবে। একদিকে যেমন তাঁরা কাজের সুযোগ পাবেন। তেমনি অর্থ উপার্জনও হবে। শুধু ভারতবর্ষের বিভিন্ন প্রান্ত থেকেই নয়, ভারতের বাইরে থেকেও সমস্ত ভাষায় হরেকরকমের বিনোদনের স্বাদ নিতে পারবেন বিনোদনপ্রেমীরা বলে জানান  অ্যাপ কর্তৃপক্ষ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে চিত্র পরিচালক গৌতম ঘোষ বলেন, 'এমনিতেই সিনেমা -থিয়েটার বিভিন্ন প্রেক্ষাগৃহে গিয়ে দেখার চল কমেছে। তার ওপর করোনা পরিস্থিতিতে সেই অভ্যেস অনেকেই হারিয়েছেন। তাই এই ধরনের অ্যাপ অনেক মানুষকেই অক্সিজেন যোগাবে'। অভিনেতা অর্জুন চক্রবর্তীর কথায়, চলচ্চিত্র তথা বিনোদন মূলক শিল্পের সঙ্গে যুক্ত মানুষজন বর্তমানে কার্যত অসহায়। অনেকের প্রতিভা থাকা সত্ত্বেও জনসমক্ষে তা তুুুলে ধরতে পারছেন না। এই ধরনের অ্যাপ সেই সমস্ত মানুষদের তথা বিনোদনপ্রেমীদের কাছে অত্যন্ত জনপ্রিয় হবে বলেই আমার ধারণা'।

Published by:Suman Majumder
First published: