Home /News /kolkata /
Netaji Subhash Chandra Bose International Airport: ধাওয়া করে যাত্রী ও কর্মীদের দিচ্ছে মোক্ষম কামড়, কলকাতা বিমানবন্দর কাবু কুকুর আতঙ্কে

Netaji Subhash Chandra Bose International Airport: ধাওয়া করে যাত্রী ও কর্মীদের দিচ্ছে মোক্ষম কামড়, কলকাতা বিমানবন্দর কাবু কুকুর আতঙ্কে

বিমানবন্দরের টার্মিনালের ভিতর প্রায় ১৩ জনকে কামড়াল কুকুর

  • Share this:

    #কলকাতা: কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে কুকুর আতঙ্ক! বিমানবন্দরের টার্মিনালের ভিতর প্রায় ১৩ জনকে কামড়াল কুকুর! এর মধ্যে রয়েছেন যাত্রী ও বিমানবন্দরের কর্মীরা! কুকুরের আতঙ্কে দিশেহারা কলকাতা বিমানবন্দর।

    শনিবার সকাল থেকে কলকাতা বিমানবন্দরের টার্মিনালে একাধিক যাত্রীকে একটি কুকুর ধাওয়া করে কামড়াচ্ছে বলে অভিযোগ ওঠে! সবমিলিয়ে এখনও পর্যন্ত ১৩ জনকে কুকুরে কামড়িয়েছে, এর মধ্যে যেমন রয়েছেন বিমানের যাত্রীরা, তেমনি রয়েছেন বিমানবন্দরের কর্মীরা, রয়েছে একটি শিশুও।

    আরও পড়ুন: রোগীদের 'রেফার' রোগে উদ্বিগ্ন নবান্ন ও স্বাস্থ্য দফতর, কড়া চিঠি মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ও সিএমওএইচ-দের

    ইতিমধ্যেই বিমানবন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে আহত যাত্রীদের ভিআইপি রোডের ধারে বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে! এই ঘটনায় বিমানবন্দর কর্তৃপক্ষ ও প্রশাসনের বিরুদ্ধে উদাসীন মনোভাবের অভিযোগ উঠেছে! প্রশ্ন উঠছে, সকাল থেকে একটি কুকুর বিমানবন্দের টার্মিনালের মধ্যে এতজন যাত্রী ও কর্মীদের ধাওয়া করে কামড়াল, অথচ বিমানবন্দর ও প্রশাসনের তরফ থেকে কোনও পদক্ষেক করা হল না কেন? কেন কুকুরটিকে ধরা হল না? আপাতত পুলিশের পক্ষ থেকে বিমানবন্দরে কুকুরটির খোঁজ চালানো হচ্ছে।

    আরও পড়ুন: সুফল বাংলায় কতটা সস্তা সব্জি? পরখ করুন নিজেই, রইল তালিকা

    অন্যদিকে, বাগডোগরা বিমানবন্দরে চালু হল অ্যাম্বুলিফট পরিষেবা। মূলত অসুস্থ এবং শারিরীক প্রতিবন্ধী যাত্রীদের কথা মাথায় রেখে এই পরিষেবা চালু করল বিমানবন্দর কর্তৃপক্ষ। এর আগে উত্তর-পূর্ব ভারতের গুয়াহাটি বিমানবন্দরে এই পরিষেবা চালু ছিল। বাগডোগরা বিমানবন্দর দিয়ে প্রতিদিনই প্রচুর সংখ্যায় যাত্রীকে চিকিৎসার জন্যে কলকাতা, দিল্লি, চেন্নাই, মুম্বই, বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়। স্রেফ হুইল চেয়ার অথবা স্ট্রেচারে চাপিয়ে ঝুঁকির সঙ্গে বিমানে ওঠানামা করানো হত এত দিন, যা নিয়ে দুশ্চিন্তায় থাকতেন রোগীর আত্মীয়রা। বিশেষ ভাবে সক্ষম যাত্রীদের ক্ষেত্রেও একই সমস্যার মুখোমুখি হতে হত। এ বার থেকে আর সেই ঝক্কি  পোহাতে হবে না। ৭৫ লাখ টাকা খরচ করে মুম্বই থেকে সম্প্রতি আনা হয়েছে এই অ্যাম্বুলিফট।

    Anup Chakraborty

    Published by:Rukmini Mazumder
    First published:

    পরবর্তী খবর