corona virus btn
corona virus btn
Loading

শুধু মাদকচক্র ধরাই নয়, শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক প্রচার চালাবে এনসিবি

শুধু মাদকচক্র ধরাই নয়, শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক প্রচার চালাবে এনসিবি
File Photo

শুধু মাদকচক্র ধরাই নয়। এবার শিক্ষকের ভূমিকাতেও এনসিবি। আগেই কয়েকজন মাদকাসক্ত পড়ুয়াকে শুধু সাবধান করে মুচলেকা লিখিয়ে ছেড়ে দেয় এই গোয়েন্দা সংস্থা।

  • Share this:

#কলকাতা: শুধু মাদকচক্র ধরাই নয়। এবার শিক্ষকের ভূমিকাতেও এনসিবি। আগেই কয়েকজন মাদকাসক্ত পড়ুয়াকে শুধু সাবধান করে মুচলেকা লিখিয়ে ছেড়ে দেয় এই গোয়েন্দা সংস্থা। তাঁদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই ব্যবস্থা নেওয়া হয়। এবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের ডেকে সচেতন করে নজির গড়ল নারকোটিক কন্ট্রোল ব্যুরো।

মাদকজাল রুখতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসেন এনসিবির আধিকারিকরা। তাঁদের পরামর্শ দেওয়ার পাশাপাশি মাদকাসক্ত পড়ুয়াদের চিহ্নিত কীভাবে করা হবে তা জানান নার্কোটিক কন্ট্রোল ব্যুরোর কর্তারা।

রাজ্যের বিভিন্ন নামি দামী শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়ারা জড়িয়ে পড়ছে নেশায়। পরে নিজেরাই সামিল হচ্ছে পাচারচক্রে। পরিবার-পরিজন ও শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে তাই এর খারাপ দিকটা তুলে ধরার চেষ্টাও ছিল এনসিবির।

শুধুই বৈঠক নয়। এবার শিক্ষা প্রতিষ্ঠাগুলিতে সচেতনতা প্রচারও চালাবে এনসিবি। সোমবার হলদিয়া দিয়ে শুরু হচ্ছে প্রথম প্রচার।

অর্থাৎ মাদকচক্র রুখতে শুধু তদন্ত বা ধরপাকড় নয়। খানিকটা যেন শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই ছিল নারকোটিক কন্ট্রোল ব্যুরোর।

First published: December 14, 2017, 6:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर