• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Narendra Modi and Mamata Banerjee: শুক্রবার বাংলার স্বাস্থ্যক্ষেত্রে গুরুত্বপূর্ণ দিন, ভার্চুয়ালি দেখা হচ্ছে মোদি-মমতার

Narendra Modi and Mamata Banerjee: শুক্রবার বাংলার স্বাস্থ্যক্ষেত্রে গুরুত্বপূর্ণ দিন, ভার্চুয়ালি দেখা হচ্ছে মোদি-মমতার

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী

Narendra Modi and Mamata Banerjee: মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন, করোনা পরিস্থিতির কারণে অনুষ্ঠানস্থলে না গিয়ে কালীঘাট থেকে ভার্চুয়ালি তিনিও যোগ দেবেন অনুষ্ঠানে।

  • Share this:

#কলকাতা: সশরীরে না এলেও দিল্লি থেকে ভিডিয়া কনফারেন্সিংয়ের মাধ্যমে কলকাতার চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের (Chittaranjan Cancer Hospital in New Town) দ্বিতীয় ক্যাম্পাসের ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে। ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। তবে, তিনি সশরীরে সেখানে উপস্থিত হচ্ছেন না। বরং এদিন মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন, করোনা পরিস্থিতির কারণে অনুষ্ঠানস্থলে না গিয়ে কালীঘাট থেকে ভার্চুয়ালি তিনিও যোগ দেবেন অনুষ্ঠানে।

কোভিডের তৃতীয় ঢেউয়ের আবহে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের এই দ্বিতীয় ক্যাম্পাস চালু হয়ে যাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করে বলা হয়েছে, দেশের সর্বত্র স্বাস্থ্য পরিষেবার উন্নতি করাই কেন্দ্রীয় সরকারের লক্ষ্য। সেই লক্ষ্যকে মাথায় রেখেই কলকাতায় চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসটি কেন্দ্র তৈরি করা হয়েছে নিউ টাউনে।

আরও পড়ুন: বিধি মানতে জনতার কাছে হাতজোড় মমতার, সংক্রমণ বাড়লে আরও কড়া বিধিনিষেধ!

কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, স্বাস্থ্য মন্ত্রকের তরফে ১০০০ কোটি টাকা খরচ করে নিউ টাউনের হাসপাতালটি তৈরি করা হয়েছে। ওই হাসপাতালে শয্যার সংখ্যা থাকছে ৭৫০। যদিও এই ক্যাম্পাস তৈরি করতে রাজ্য সরকার ২৫ শতাংশ অর্থ খরচ করেছে বলে বৃহস্পতিবার নবান্নে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: জঙ্গল থেকে ভেসে আসছে বিকট আওয়াজ, সকলে গিয়ে যা দেখলেন, চক্ষু চড়কগাছ!

উল্লেখ্য, রাজারহাট- নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় এই ক্যাম্পাসের কাজ চলছিল অনেকদিন ধরেই। কিছুদিন আগেই পুরোদমে পরিষেবা শুরুর ছাড়পত্র মেলে কেন্দ্রের তরফে। কলকাতায় এসে এই ক্যাম্পাসের উদ্বোধন করার কথা ছিল নরেন্দ্র মোদির। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতি দেখে রাতারাতি পরিকল্পনা বদল করা হয়। ঠিক হয় ভার্চুয়ালি সেই উদ্বোধন সারবেন প্রধানমন্ত্রী। এবার সেই অনুষ্ঠানে ভার্চুয়ালিই যোগ থাকছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by:Suman Biswas
First published: