ব্রিগেডের মঞ্চে মোদি, শিলিগুড়ির পথে হাঁটছেন দিদি! বাংলায় 'সুপার সানডে'

ব্রিগেডের মঞ্চে মোদি, শিলিগুড়ির পথে হাঁটছেন দিদি! বাংলায় 'সুপার সানডে'

মঞ্চে যখন মোদী হাজির হন, তখন বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে শিলিগুড়ির পথে হাঁটছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মঞ্চে যখন মোদী হাজির হন, তখন বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে শিলিগুড়ির পথে হাঁটছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলার অভিযানের আজ 'বড়দিন'। আর প্রত্য়াশামতোই ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকেই বাংলা দখলের ডাক দিলেন তিনি। কলকাতাতে নেমেই বাংলায় ট্য়ুইট করেন তিনি। লেখেন, 'বিপুল জনসমাবেশের দিকে যাচ্ছি'। আর দুপুর ২.২৫ মিনিটে যখন ব্রিগেডের মঞ্চে ঢুকছে মোদির কনভয়, তখন গোটা ব্রিগেড ভেসে যাচ্ছে 'মোদি, মোদি' চিৎকারে। এদিন ব্রিগেড মঞ্চের ছিল একাধিক চমক। হাজির হয়েছেন মিঠুন চক্রবর্তী। প্রত্যাশামতোই কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষদের হাত থেকে বিজেপির পতাকা তুলে নেন তিনি। আর মঞ্চে যখন মোদী হাজির হন, তখন বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে শিলিগুড়ির পথে হাঁটছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    বিজেপি শীর্ষ নেতৃত্বের দাবি, আজ ব্রিগেডে যা ভিড় হবে, তা অতীতে কখনও দেখেনি বাংলা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আগেই বলেছেন, 'দশ লক্ষ মানুষ আসছেন ব্রিগেডে। এখান থেকেই শুরু হয়ে যাবে সোনার বাংলা গড়ার পথ।' ২১-এর নির্বাচনের আগে রবিবারই ব্রিগেডে হাইভোল্টেজ জনসভা থেকে বাংলা জয়ের ডাক দিচ্ছেন বিজেপির প্রায় সব নেতাই।

    অপরদিকে, জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রবিবাসরীয় বারবেলায় শিলিগুড়িতে ‘সিলিন্ডার মিছিল’ করবেন মমতা। যদিও তার আগে ট্যুইটে বিজেপিকে রীতিমতো তুলোধনা করেছেন তৃণমূল নেত্রী। লিখেছেন, 'প্রতিদিন রান্নার গ্যাসের দাম বাড়িয়ে সাধারণ মানুষকে লুঠ করছে বিজেপি। আর এই দামবৃদ্ধির ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন বাড়ির মহিলারা। কিন্তু এত কিছুর পরও কেন্দ্রীয় সরকার কর ছাড় দিয়ে খরচের কমানোর কোনও চেষ্টাই করছে না। এর প্রতিবাদে আমি রবিবার শিলিগুড়ির মিছিলে হাঁটব। এখনই রান্নার গ্যাসের দাম কমাতে হবে।' একইসঙ্গে তিনি ট্য়ুইটে হ্যাশট্যাগ দিয়েছেন,'#IndiaAgainstLPGLoot'।

    লক্ষ্য নবান্নের দখল। আর সেই লক্ষ্যেই প্রথম দু-দফা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণার পর রবিবার ব্রিগেড সমাবেশ দিয়ে শুরু হচ্ছে বাংলায় বিজেপির মেগা প্রচার। আর সেই ব্রিগেড সমাবেশকে ঐতিহাসিক করে তুলতে বদ্ধপরিকর বিজেপি। অপরদিকে, হাল ছাড়তে রাজি নন মমতাও। তাই মোদি যখন কলকাতায়, উত্তরের ঘর গোছাতে হাঁটছেন মমতা।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর