বিবেকানন্দের জন্মদিনে বেলুড়ে প্রধানমন্ত্রী, পুজো দিলেন বেলুড় মঠে

বিবেকানন্দের জন্মদিনে বেলুড়ে প্রধানমন্ত্রী, পুজো দিলেন বেলুড় মঠে

কলকাতা সফরের প্রথম দিন বেলুড়মঠেই রাত্রিবাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  • Share this:

#কলকাতা: কলকাতা সফরের প্রথম দিন বেলুড়মঠেই রাত্রিবাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ স্বামী বিবেকানন্দের জন্মদিন। এই উপলক্ষে সকালে বেলুড়মঠে যুব উৎসবে অংশ নিলেন প্রধানমন্ত্রী। উৎসবে বক্তৃতাও দেবেন তিনি। সেখান থেকে জলপথে মিলেনিয়াম পার্ক ও তারপর সড়কপথে নেতাজি ইনডোর পৌঁছবেন।

সকালে ১১ টা নাগাদ নেতাজি ইনডোরে কলকাতা বন্দরের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠান শেষে সড়কপথে রেসকোর্স পৌঁছবেন। সেখান থেকে চপারে বিমানবন্দর। দুপুর পৌঁনে একটা নাগাদ দিল্লির উদ্দেশে রওনা হবে প্রধানমন্ত্রীর বিমান।

প্রথম কোনও প্রধানমন্ত্রী হিসেবে বেলুড় মঠে রাত্রিবাস নরেন্দ্র মোদির। ঠাকুরের ভোগই নৈশভোজের মেনু। গোবিন্দভোগ চাল ও মুগডালের খিচুড়ি, পায়েস, ফল, মিষ্টি। আজ স্বামীজির জন্মজয়ন্তীতে মঠেই বসবেন ধ্যানে।

বাংলা সফরে বাংলাতে ট্যুইট করে রাজ্যের আবেগকে হাতিয়ার করার চেষ্টা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ ট্যুইটারে লিখলেন, 'পশ্চিমবঙ্গ নিয়ে আমি উত্‍সাহিত৷ রামকৃষ্ণ মিশনে ভালো সময় কাটাবো৷ বেলুড়ে স্বামীজির জন্মজয়ন্তী চলছে৷ স্বামী আত্মস্থানন্দর অনুপস্থিতি বেদনাদায়ক৷ ওঁর কাছেই মানবসেবার দীক্ষা নিয়েছিলাম৷ বেলুড়মঠ সর্বদাই একটি বিশিষ্ট জায়গা৷'

অন্যদিকে, রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ ২২ মিনিট চলে বৈঠক৷ বিকেল সাড়ে ৪টে নাগাদ মোদির সঙ্গে বৈঠক করতে রাজভবনে যান মুখ্যমন্ত্রী৷ বৈঠক শেষে মমতা জানান, কেন্দ্রের কাছে রাজ্যের প্রায় ৩৮ হাজার কোটি টাকা পাওনা রয়েছে৷ সেই বকেয়া টাকা দাবি করেছেন তিনি৷ একই সঙ্গে সিএএ ও এনআরসি নিয়েও মোদির কাছে আপত্তি জানিয়েছেন মুখ্যমন্ত্রী৷

First published: 09:13:07 AM Jan 12, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर