কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

'আমার সন্তান যেন থাকে দুধেভাতে', বাংলা বলেই বাঙালির মনজয়ের কৌশল মোদির

'আমার সন্তান যেন থাকে দুধেভাতে', বাংলা বলেই বাঙালির মনজয়ের কৌশল মোদির
ভার্চুয়াল পুজো উদ্বোধনে নরেন্দ্র মোদি।

সংযম দেখিয়ে পুজো আয়োজনের জন্য পুজো উদ্যোক্তাদের ধন্যবাদও জানালেন নরেন্দ্র মোদি। তাঁর কথায়, পুজোয় গোটা দেশ যেন বাংলাময় হয়ে গিয়েছে।

  • Share this:

#কলকাতা: ষষ্ঠী উপলক্ষ্যে পূর্ব পরিকল্পনা মতোই রাজ্যবাসীকে পুজোর ভার্চুয়াল শুভেচ্ছা জানলেন নরেন্দ্র মোদি। ইজেডসিসির পুজো উদ্বোধনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য বেছে নিলেন বাংলা ভাষাকেই। বারবার বাংলা লব্জে, বাঙালির গৌরবময় ইতিহাস স্মরণে সাজল তাঁর কথার ডালি। সংযম দেখিয়ে পুজো আয়োজনের জন্য পুজো উদ্যোক্তাদের ধন্যবাদও জানালেন নরেন্দ্র মোদি। তাঁর কথায়, পুজোয় গোটা দেশ যেন বাংলাময় হয়ে গিয়েছে।

এদিন অনুষ্ঠানে মোদি পরেছিলেন তসরের পাঞ্জাবি। সেই পাঞ্জাবি গিয়েছে বাংলা থেকেই, নিয়ে গিয়েছিলেন বাবুল সুপ্রিয়। অনুষ্ঠান শুরু হয় বাবুলের উদ্বোধনী সঙ্গীতেই। বার্তার শুরুতেই মোদি বলেন, মহিষাসুর বধ করতে মা এসেছিলন। দৈব শক্তি সংগঠিত হয়েছিল। এমন ভাবেই নারীশক্তি সমস্ত বিপদে একজোট হয়। আমাদের দায়িত্ব তাদের পাশে দাঁড়ানো। বাংলার অগ্নিযুগের বিপ্লবীদের, বিজ্ঞানীদের, সাংস্কৃতিক মণীষাদের প্রণাম জানান নরেন্দ্র মোদি।

সকলকে কোভিড বিধি মানতে অনুরোধ করেন নরেন্দ্র মোদি। বলেন সবাই সংযম দেখিয়েছে। তাঁর কথায়, আয়োজন সীমিত হলেও আনন্দ সীমিত সীমিত নয়।

পুজোর মুখেই বারবার ধর্ষণ আর নারীনির্যাতনের খবর এসেছে সংবাদ শিরোনামে। সেই আবহেই প্রধানমন্ত্রী বলেন, নারীনিরাপত্তা নিয়ে কাজ করছে সরকার। নারীর ক্ষমতায়নই বিজেপির উদ্দেশ্য। এই উদ্দেশ্যেই তিন তালাক বাতিল করার পথে এগিয়েছে প্রশাসন। বেড়েছে মাতৃত্বকালীন ছুটিও।

মোদির পুজো উদ্বোধনকে কেন্দ্র করেই আজ সকাল থেকেই সরগরম ইজেডসিসিস চত্বর। হলে সমাগম হয়েছে ছোট-বড় বহু নেতার। দলীয় নির্দেশে সকলেরই পরণে ধুতি পাঞ্জাবি। মেয়েরা পরেছেন লাল পাড় সাদা শাড়ি। মোদির পুজো উদ্বোধনকে কেন্দ্র করেই আজ সকাল থেকেই সরগরম ইজেডসিসিস চত্বর। হলে সমাগম হয়েছে ছোট-বড় বহু নেতার। দলীয় নির্দেশে সকলেরই পরণে ধুতি পাঞ্জাবি। মেয়েরা পরেছেন লাল পাড় সাদা শাড়ি।

এ দিন বাংলার কৃষক শ্রমিকদের আত্মনির্ভর হওয়ার ডাক দেন মোদি। বলেন, তিন লক্ষ পশ্চিমবঙ্গবাসী মাথায় ছাদ পেয়েছে এই আমলে। চার কোটি ঘরে শুদ্ধ জল গিয়েছে। প্রত্যন্ত গ্রামেও পৌছেছে ব্রডব্যান্ড পরিষেবা। সব মিলিয়ে পূর্ব ভারতের উন্নয়নে বদ্ধপরিকর বিজেপি সরকার। আর পূর্বভারতের মুখ বাংলা।

পরিষশেষে বিশুদ্ধ বাংলায় মোদির প্রার্থনা, "প্রতিবছর যেন মায়ের পুজো করে যেতে পারি।"

Published by: Arka Deb
First published: October 22, 2020, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर