Home /News /kolkata /
Modi Mamata Meeting: নিয়ে যাবেন হলুদ গোলাপ আর মিষ্টি, মোদির সঙ্গে মমতার বৈঠকের দিকে নজর গোটা দেশের

Modi Mamata Meeting: নিয়ে যাবেন হলুদ গোলাপ আর মিষ্টি, মোদির সঙ্গে মমতার বৈঠকের দিকে নজর গোটা দেশের

এই বৈঠকের দিকে তাকিয়ে গোটা দেশ

এই বৈঠকের দিকে তাকিয়ে গোটা দেশ

Modi Mamata Meeting: কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধির সঙ্গেও দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: পার্থকাণ্ডের মধ্যেই শুক্রবার রাজধানীতে নরেন্দ্র মোদি-মমতা বন্দ্যোপাধ্যায় (Modi-Mamata) বৈঠক হতে চলেছে। একশো দিনের কাজের টাকা সহ রাজ্যের বকেয়া নিয়ে আরও একবার সরব হতে পারেন মুখ্যমন্ত্রী। কিন্তু রাজনৈতিক মহলের মতে, বৈঠকে উঠে আসতে পারে ইডি প্রসঙ্গও। তাই দিল্লির আজকের বৈঠকে গোটা দেশের নজর থাকবে। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নন, এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গেও দেখা করার কথা মুখ্যমন্ত্রীর। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর জন্য হলুদ গোলাপের তোড়া এবং মিষ্টি নিয়ে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    পাশাপাশি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধির সঙ্গেও দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে বাংলার দিকে নজর গোটা দেশের। কেন্দ্র-রাজ্য সম্পর্কের টানাপোড়েন, জিএসটি নিয়ে বিবাদের মাঝেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। গত বছর পরিষদের ভার্চুয়াল বৈঠকে যোগ দেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

    আরও পড়ুন: 'বাঁচবে না কেউ', মমতা-মোদি বৈঠকের আগে পিনারাই বিজয়নের তুলনা টানলেন সুকান্ত মজুমদার

    এদিকে, শুক্রবার দিল্লির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপি রাজ্য সভাপতি সাংসদ সুকান্ত মজুমদার দিল্লিতে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী বৈঠক প্রসঙ্গে বলেন, ''একজন মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করতেই পারেন। মমতা বন্দ্যোপাধ্যায় তো ছেড়ে দিন, পিনারাই বিজয়ন ১৮০ ডিগ্রি বিপরীতে অবস্থান করেন। নীতিগত দিক থেকে তার সঙ্গে প্রধানমন্ত্রীর মাঝে মাঝে বৈঠক হয়। বৈঠকের উনি পা ধরুন বা হাত ধরুন, বাঁচবে কেউ না।''

    আরও পড়ুন: অর্পিতাকে কতটা চেনেন? পার্থর জবাবে ইডি আধিকারিকদের মাথায় হাত!

    আগামী ৭ অগস্ট নীতি আয়োগের বৈঠক রয়েছে। কেন্দ্র-রাজ্য সম্পর্কের টানাপড়েন, জিএসটি নিয়ে বিবাদের মধ্যেই প্রধানমন্ত্রী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ওই বৈঠক করবেন। দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীরই ওই বৈঠকে যোগ দেওয়ার কথা। সে কারণেই আজ দুপুরের বিমানে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিরুদ্ধে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া অর্থ না মেটানোর অভিযোগ বহু দিন ধরেই তুলছে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Mamata Banerjee, Narendra Modi

    পরবর্তী খবর