রাজ্য পুলিশে বড়সড় রদবদল, একদিনে‌ ৫৫ জন আইপিএসের বদলি!

রাজ্য পুলিশে বড়সড় রদবদল আনল নবান্ন ।

সোমবার একটি নির্দেশিকায় একসঙ্গে ৫৫ জন আইপিএস অফিসারকে বদলির সিদ্ধান্ত নিল রাজ্য প্রশাসন ।

  • Share this:

    #কলকাতা: একদিকে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব নিয়ে বিস্তর জলঘোলা পর্ব শেষ হতে না হতেই রাজ্য পুলিশে বড়সড় রদবদল করল নবান্ন । সোমবার একটি নির্দেশিকায় একসঙ্গে ৫৫ জন আইপিএস অফিসারকে বদলির সিদ্ধান্ত নিল রাজ্য প্রশাসন । এর মধ্যে কয়েকজনের পদাবনতি হয়েছে, কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হয়েছে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে । মালদহের ডিআইজি হচ্ছেন প্রবীণ কুমার ত্রিপাঠী ।

    এ দিনই রাজ্যের শীর্ষ প্রশাসনিক স্তরে এসেছে বড়সড় বদল । মুখ্যসচিবের পদ থেকে অবসর নিয়ে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায় । মুখ্যসচিবের দায়িত্বে এসেছেন প্রাক্তন স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আর স্বরাষ্ট্রসচিবের জায়গায় এসেছেন বিপি গোপালিকা। এই বড় রদবদলের কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই ফের প্রশাসনিক পদেও ব্যাপক বদল আনা হল।

    নতুন করে এই বদলির তালিকায় রাজ্য পুলিশের এসটিএফ ডিআইজি, মালদা রেঞ্জের ডিআইজি, আইবি-র ডিআইজি, এসটিএফ-র জয়েন্ট কমিশনার, বারাসতের ডিআইজি, রায়গঞ্জের ডিআইজি, ডিআইজি ট্রাফিক-সহ আরও বহু পদে নতুন পুলিশ আধিকারিকদের নিয়ে আসা হয়েছে। কলকাতার নতুন জয়েন্ট সিপি (এসটিএফ) হচ্ছেন ভি সলোমন নেশাকুমার। মালদহের ডিআইজি হচ্ছেন প্রবীণ কুমার ত্রিপাঠী । জেপি নাড্ডার গাড়িতে হামলার ঘটনায় এই অফিসারকে বিধানসভা নির্বাচনের আগে বদলির নির্দেশ দিয়েছিল কেন্দ্র । তবে সে সময় তাঁর বদলি আটকে দিয়েছিল রাজ্য ।

    অন্যদিকে মেদিনীপুরের ডিআইজি কুণাল আগরওয়ালকে পাঠানো হল কম্পালসারি ওয়েটিংয়ে । সে জায়গায় এলেন শ্যাম সিং ।

    Published by:Simli Raha
    First published: