Home /News /kolkata /
Mukul Roy Security: মুকুলের আবেদনে সাড়া দিল অমিত শাহের মন্ত্রক, রাজ্যের নিরাপত্তায় 'চাণক্য'

Mukul Roy Security: মুকুলের আবেদনে সাড়া দিল অমিত শাহের মন্ত্রক, রাজ্যের নিরাপত্তায় 'চাণক্য'

মুকুলের নিরাপত্তায় রাজ্য সরকার

মুকুলের নিরাপত্তায় রাজ্য সরকার

Mukul Roy Security: কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুল রায়ের আবেদনের ভিত্তিতে তাঁর নিরাপত্তা প্রত্যাহারের জন্য CRPF-কে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

  • Share this:

    #কলকাতা: 'ঘরে ফেরা'র পরই মুকুল রায়কে (Mukul Roy) জেড ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছে রাজ্য সরকার। মুকুল পুত্র শুভ্রাংশুকেও ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা রয়েছে। আর বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে দ্বিতীয় ইনিংস শুরু করেই মুকুল রায় কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়তে চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি পাঠিয়েছিলেন। সেই আবেদনে সাড়া দিয়েছে অমিত শাহের মন্ত্রক। কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়কের আবেদনের ভিত্তিতে তাঁর নিরাপত্তা প্রত্যাহারের জন্য CRPF-কে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

    প্রসঙ্গত বাংলায় তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসার পরপরই তৃণমূলের নতুন ইনিংস শুরু করেছেন মুকুল রায়। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে শুধুই কাছে টেনে নেননি, সেইসঙ্গে এও বুঝিয়ে দিয়েছেন, 'ঘরের ছেলে' মুকুল আগের মতোই অপরিহার্য। মুকুলকে দলে টেনে মমতার আপ্তবাক্য ছিল, ওল্ড ইজ গোল্ড। অন্য দিকে মুকুলও সপুত্র বিজেপি ছেড়ে বুঝিয়ে দিয়েছেন, তিনি রাজনীতির গ্যারি সোবার্স, যিনি কখনওই অপ্রাসঙ্গিক হন না।

    তৃণমূল যোগ দেওয়ার পরদিন থেকেই মুকুল রায় রাজ্যের নিরাপত্তাই ব্যবহার করছেন। তবে, আনুষ্ঠানিক ভাবে তাঁকে জেড ক্যাটাগরি দেওয়ার কথা ঘোষণা হয়নি এখনও। যদিও মুকুলের কাঁচরাপাড়ার বাড়ি বা সল্টলেকের ফ্ল্যাটে এতদিন কেন্দ্রীয় জওয়ানরাও ছিলেন। এর আগে মুকুল রায় নিজে কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দেওয়ার কথা বললেও তাঁর নিরাপত্তার দায়িত্বে মোতায়েন থাকা কেন্দ্রীয় বাহিনীর কাছে এতদিন পর্যন্ত কোনও নির্দেশ ছিল না বলে জানা গিয়েছে। মুকুল-পুত্র শুভ্রাংশুও জানিয়েছিলেন, কেন্দ্রীয় বাহিনী ছাড়ার জন্য চিঠি দিয়ে দেওয়া হয়েছে। অবশেষে আজ তাঁর নিরাপত্তা প্রত্যাহার করা হল।

    এদিকে, মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়কে নিয়ে অবশেষে চেন্নাই রওনা দিল এয়ার অ্যাম্বুলেন্স। এদিন সকালে অ্যাপোলো হাসপাতাল থেকে গ্রিন করিডর করে বিশেষ অ্যাম্বুল্যান্স রওনা দেয় কলকাতা বিমানবন্দরের উদ্দেশ্যে। সকাল ৭:৫০ মিনিট নাগাদ বিমান বন্দরে পৌঁছয় সেই অ্যাম্বুল্যান্স। সকাল ৮:২১ মিনিটে এয়ার অ্যাম্বুল্যান্সে রওনা হয় চেন্নাইয়ের উদ্দেশ্যে। মুকুল রায়ের স্ত্রী ছাড়াও চিকিৎসক-সহ মেডিক্যাল বোর্ডের সাত সদস্য সঙ্গে গিয়েছেন চেন্নাই। মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায় নিজে রয়েছেন চেন্নাইতে।

    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর