ঘরে ফিরলেন চাণক্য, এবার থেকে এ রাজ্যের ভোটার মুকুল রায়

ঘরে ফিরলেন চাণক্য, এবার থেকে এ রাজ্যের ভোটার মুকুল রায়
মুকুল রায়।

সূত্রের খবর, মুকুল রায়ের পরিচয়পত্রে তাঁর ঠিকানা দেওয়া হয়েছে বীজপুর।

  • Share this:

    #কলকাতা: তিনি দিল্লির ভোটার। তিনি কেন এই রাজ্যের নির্বাচনে নাক গলাবেন? পঞ্চায়েত থেকে লোকসভা, বারংবার এই প্রশ্ন নিয়েই কমিশনের দারস্থ হয়েছিল তৃণমূল। প্রশ্নের মূলটাতেই এবার কুঠারাঘাত। কমিশনের চূড়ান্ত ভোটার তালিকায় এবার এই রাজ্যের ভোটার হিসেবেই নাম উঠল মুকুল রায়ের। সূত্রের খবর, আরও এক হেভিওয়েট বিজেপি নেতা স্বপন দাশগুপ্তও এই রাজ্যের ভোটার হিসেবে কমিশনের তালিকায় ঠাঁই পেয়েছেন। সূত্রের খবর, মুকুল রায়ের পরিচয়পত্রে তাঁর ঠিকানা দেওয়া হয়েছে বীজপুর।

    রাজ্যসভায় সাংসদ করে মুকুলকে দিল্লিতে পাঠিয়েছিল তৃণমূল। তারপর মেঘে মেঘে অনেক বেলা গড়িয়েছে। ২০১৭ সালের অক্টোবর মাসে, বিজেপিতে যোগদানের পূর্বে মুকুল রায় সাংসদ পদ ছাড়েন। তারপর বিজেপিতে ক্রমিক উত্থানের মধ্য দিয়ে তিনি আজ সর্বভারতীয় সহ- সভাপতি। কিন্তু গায়ে দিল্লির ভোটার তকমাটা ছিলই। সেই তকমাই এবার সরল।

    পর্যবেক্ষকদের দাবি, এবার ভোটকে এস্পারওস্পার যুদ্ধ হিসেবে দেখছে বিজেপি। আর সেই যুদ্ধজয়ে অতীতে মমতা বন্দ্য়োপাধ্যায়ের মতোই মুকুলে ভরসা রাখছে বিজেপি। ফুল ফোটাচ্ছেন মুকুলও। কিন্তু এই অবাধ চলাফেরায় কোনও কাঁটা রাখতে চায় না গেরুয়াশিবির। ভোট এগিয়ে এলে মুকুলের তৎপরতাও বাড়বে। সেক্ষেত্রে তৃণমূল এগিয়ে এসে যাকে তাঁকে দিল্লির ভোটার না বলতে পারে, তা সুনিশ্চিত করতে পদক্ষেপ করেছিলেন মুকুলই। কমিশনের লিস্টে নাম উঠতেই নিশ্চিত-এবার ভোটে ময়দানে দাপাবেন মুকুল।


    Published by:Arka Deb
    First published: