• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • আজকের খবরের কাগজের সেরা খবর

আজকের খবরের কাগজের সেরা খবর

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷ রবিবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

    anandabazar11

    ১) আজ দু’টো ভল্টে ভর করে বাঙালির স্বপ্ন যে কোনও বড় মঞ্চে দীপা কর্মকারের ‘ইউএসপি’ কী? জীবন বাজি রাখা ‘প্রোদুনোভা ভল্ট’? একেবারেই না। ওটা তো বিপক্ষকে পেড়ে ফেলার মারণাস্ত্র। ইতিহাস গড়া ত্রিপুরা কন্যার সাফল্যের রসায়ন খুঁজতে গেলে পাওয়া যাবে আপাত সাদামাটা, ঘরোয়া দু’টো উপকরণ— ১) ছটফটানি। ২) শেষ পর্যন্ত লড়ে যাওয়া একটা মন। ‘‘দেখুন, আমি কোচের কাছে যা শিখেছি, সেটা ঠিকঠাক করতে পারলেই পদক পাব। সেই বিশ্বাস আমার আছে। এত দূর এসেছি, পদক না নিয়ে ফিরতে চাই না। পাব কি না জানি না। তবে সেরাটা দেব।’’ বেশ কয়েক মাস ধরেই সাংবাদিকের নজরে রয়েছেন তিনি। গত লক্ষ্মীপুজোর দিন যখন রিও অলিম্পিক্সের টিকিট হাতে পেলেন, কিংবা তার আগে-পরে যখনই অলিম্পিক্স পদক নিয়ে কথা হয়েছে দীপার সঙ্গে, ভাঙা রেকর্ডের মতো বেজেছে ওপরের লাইনগুলোই।

    ২) কাশ্মীর নয়, শুধু সন্ত্রাস নিয়ে কথা চায় ভারত পাকিস্তানের আলোচনা প্রস্তাবের জবাবে ভারত আজ স্পষ্ট জানিয়ে দিল, দু’দেশের মধ্যে কথা হতেই পারে। তবে কাশ্মীর প্রসঙ্গ নয়। আলোচনা হতে হবে দু’দেশের মধ্যে প্রাসঙ্গিক বিষয় নিয়ে। এবং ভারত-পাক সম্পর্কের সবচেয়ে প্রাসঙ্গিক বিষয়টি যে সন্ত্রাস, সেটাও স্পষ্ট জানিয়ে দিয়েছে দিল্লি। বালুচিস্তান ও পাক-অধিকৃত কাশ্মীর নিয়ে ভারতের পাল্টা চাপেই গত কাল আলোচনা প্রস্তাব দেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিদেশনীতি উপদেষ্টা সরতাজ আজিজ। বলেন, ‘‘কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে আলোচনা করতে চায় পাকিস্তান।’’ আজ তার জবাবে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ও বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ জানিয়ে দিয়েছেন, আলোচনা হতেই পারে। তবে সন্ত্রাসই হতে হবে সেই আলোচনার কেন্দ্রবিন্দু। পঠানকোট তদন্ত, মুম্বই হামলার বিচারে দেরি, কাশ্মীরে সাম্প্রতিক সন্ত্রাসের মতো বিষয়গুলি নিয়ে পাকিস্তানকে জবাবদিহি করতে হবে।

    ৩) রাষ্ট্রপতির কন্যাকে ফেসবুকে অশ্লীল মেসেজ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যাকে ফেসবুকে অশ্নীল মেসেজ পাঠানোর অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। শর্মিষ্ঠা জানিয়েছেন, অভিযুক্তের নাম পার্থ মণ্ডল। সূত্রের খবর, তিনি নৈহাটির বাসিন্দা। প্রথমে উপেক্ষা করলেও পরে বিষয়টি নিয়ে ফেসবুকে সরব হয়েছেন শর্মিষ্ঠা।

    ৪) বিকল্প পথে ভিসার ভাবনা আমজাদ আলি খানকে দু’জনের সখ্য আজকের নয়। যুবরাজ চার্লস এবং উস্তাদ আমজাদ আলি খান। চব্বিশ বছর আগে চার্লস এবং ডায়ানার ভারত সফরের সময়ে তৎকালীন প্রধানমন্ত্রী পি ভি নরসিংহ রাও তাঁদের সম্মানে নৈশভোজের আয়োজন করেছিলেন নিজের বাড়ির লনে। সেখানে প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে একই টেবিলে বসিয়েছিলেন সরোদ সম্রাটকে। আমজাদের পরনের শালটির সে দিন এতই উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন ডায়ানা, যে সরোদিয়া তৎক্ষণাৎ তা উপহার দিতে চেয়েছিলেন তাঁকে।

    bartaman_big11

    ১) আজ গোটা দেশ তাকিয়ে দীপার দিকে বেজিং ও লন্ডনে গত দুটি ওলিম্পিকস দীপা কর্মকার দেখেছিলেন আগরতলার অভয়নগরের বাড়ির টেলিভিশনে চোখ রেখে। রবিবার রাতে তাকে দেখার জন্য আসমুদ্রহিমাচল তাকিয়ে থাকবে টিভির পর্দায়। জিমন্যাস্টিকসে গত ৫২ বছরে প্রথম ভারতীয় রূপে তাঁর ওলিম্পিকসে যোগদান ও ফাইনালে আরোহণ এদেশের খেলার ইতিহাসে সবচেয়ে উল্লেখযোগ্য ব্যক্তিগত উৎকর্ষের নিদর্শন। দশটি দেশ খেলা সত্ত্বেও ভারতীয় ক্রিকেটাররা আমাদের কাছে মহানায়কের সম্মান পেয়ে থাকেন। আশা করি এবার দীপার এই অভ্রংলিহ উচ্চতায় আরোহণের উপযুক্ত মর্যাদা আমরা দিতে পারব।

    ২) ফেসবুকে আশালীন বার্তা, প্রতিবাদে সোচ্চার রাষ্ট্রপতি-কন্যা শর্মিষ্ঠা এবার সোশ্যাল মিডিয়ায় হেনস্তার শিকার হতে হল রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা তথা কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে। ঘটনার প্রতিবাদে সোচ্চার হলেন রাষ্ট্রপতি-কন্যা। শর্মিষ্ঠার অভিযোগ, ফেসবুক মেসেঞ্জারে তাঁকে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বার্তা পাঠাচ্ছে পার্থ মণ্ডল নামে এক ব্যক্তি।

    ৩) কান্তির তালুকে কুলতলি ভাঙিয়ে সমিতি তৃণমূলের মুর্শিদাবাদের পর এবার দক্ষিণ ২৪ পরগনা। মুর্শিদাবাদের একাধিক পুরসভা এবং জেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা দলে দলে তৃণমূলে যোগ দিয়েছেন। ওই জেলায় তৃণমূলের সাংগঠনিক দায়িত্বে থাকা শুভেন্দু অধিকারি ঘোষণা করেছেন, মুর্শিদাবাদ ও মালদহকে তিনি বিরোধীশূন্য করে দেবেন। উল্লেখ্য, গত পুরসভা ও পঞ্চায়েত নির্বাচনের ফলাফলে দেখা গিয়েছিল, এই জেলাগুলিতে কার্যত শূন্যই ছিল তৃণমূল। তৃণমূলের এই অশ্বমেধের ঘোড়া এবার ঢুকল দঃ২৪ পরগনায়।

    ৪) তোলাবাজির অভিযোগে ডাম্পি-ঘনিষ্ঠ দু’জন গ্রেপ্তার ফের তোলাবাজির অভিযোগে বিধাননগর পুরসভার ১ নম্বর বরোর চেয়ারম্যান শাহনওয়াজ আলি মণ্ডল ওরফে ডাম্পি মণ্ডলের ঘনিষ্ঠ দু’জনকে শুক্রবার রাতে গড়িয়াহাটের একটি হোটেল থেকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাদের নাম রাজু পাল ও ছোটকা। বাড়ি এয়ারপোর্ট থানার নারায়ণপুরের তেঁতুলতলায়।

    First published: