• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • কী বলছে আজকের খবরের কাগজ ? দেখে নিন

কী বলছে আজকের খবরের কাগজ ? দেখে নিন

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷ শনিবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

    anandabazar11

    ১) ফাইনালে বিষাদসিন্ধু, তবু রুপো জিতেও সোনার দ্যুতি কোটি কোটি হৃৎস্পন্দন যেন স্তব্ধ হয়ে গেল ওই একটা মুহূর্তে। ক্লান্ত শরীরটা এলিয়ে পড়ল সবুজ কোর্টে। নেটের উল্টো দিকে তাঁর প্রতিদ্বন্দ্বীও তখন সোনা জয়ের উল্লাসে চিৎকার করতে করতে শুয়ে পড়েছেন। কাঁদছেন। তবু রিওসেন্ট্রোর ফ্লাডলাইটের আলোয় কী উজ্জ্বলই না লাগছিল হলুদ টিউনিকের শ্যামলা চেহারাটাকে। কোর্টে ঢুকে এলেন কোচ পুল্লেলা গোপীচন্দ। মাটি থেকে তুলে জড়িয়ে ধরলেন ছাত্রীকে। যেন বাবা সান্ত্বনা দিচ্ছেন মেয়েকে। চোখের কোণটা একটু যেন চিকচিক করছে হায়দরাবাদের নতুন মহাতারকার। পুসারালা বেঙ্কট সিন্ধু কি কাঁদছেন?

    ২) চার বছরের নির্বাসন নিয়ে ফিরছেন নরসিংহ যাদব ভারতের খেলাধুলোর ইতিহাসে এমন ঘটনা বিরলতম। বারো ঘণ্টা পরই যাঁর অলিম্পিক্স ইভেন্ট। ফরাসি প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে তাঁর নাম অলিম্পিক্সের সরকারি ওয়েবসাইটে দেখাও যাচ্ছিল। সেই নরসিংহ যাদবকেই কি না নির্বাসনের শাস্তি মাথায় নিয়ে ছিটকে যেতে হল। সরে যেতে হল কলঙ্ক নিয়ে। প্রায় চার ঘণ্টা শুনানি চলার পর শুক্রবার ভারতীয় সময় ভোররাতে কোর্ট অফ আর্বিট্রেশন চার বছর নির্বাসিত করল ভারতীয় কুস্তিগিরকে। বিশ্ব ডোপ বিরোধী সংস্থা ওয়াডার আবেদনের ভিত্তিতে খেলাধুলোর সর্বোচ্চ আদালতের শাস্তি ঘোষণার সঙ্গে সঙ্গেই ভারতীয় কুস্তিগিরের অলিম্পিক্সের স্বপ্ন তো শেষ হলই, বিরাট ক্ষতির মুখে পড়ল তাঁর কেরিয়ারও।

    ৩) নোট চাইলে আর দলে নয়, শেষ হুঁশিয়ারি মমতা মানুষের ‘ভোটের কথা ভেবে’ দলীয় কাউন্সিলরদের এ বার ‘নোটের খিদে’ ছাড়তে হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়! রাজ্য জুড়ে সমস্ত পুরসভার তৃণমূল কাউন্সিলরদের শুক্রবার কলকাতায় এক কর্মশালায় ডেকেছিলেন তৃণমূল নেত্রী। দলীয় সূত্রের খবর, সেখানেই এ দিন তাঁদের স্পষ্ট বার্তা দিয়ে মমতা বলেন, যদি মনে করেন, ভোট নয় নোটই আসল, তা হলে কিন্তু দু’দিনেই চলে যেতে হবে! কেন চলে যেতে হবে, তা ব্যাখ্যা করে এর পরই দলনেত্রী কঠিন গলায় বলেন, কারণ কদ্দিন খাবেন? দু’বছর! তার পর ধরা পড়লে আইন তো ছাড়বেই না, মনে রাখবেন দলও ছাড়বে না। তাই কাউন্সিলরদের মমতা বলেছেন, ঠিক করে নিন, শুধু খাওয়া-দাওয়াই করবেন, নাকি লং টার্মে দলটা করবেন!

    ৪) ‘আমাদের মেয়ে, আমাদেরই গর্ব’ দু’দিন আগে থেকেই সিন্ধু জ্বরে আক্রান্ত গোটা দেশ। তাতে বাদ পড়েননি সেলেব্রিটিরাও। সে ভারতের প্রধানমন্ত্রী হোক বা রাষ্ট্রপতি। অমিতাভ বচ্চন হোক বা মাধুরী দীক্ষিত। সকলেই মুখিয়ে ছিলেন সিন্ধুর সাফল্য দেখার জন্য। ফাইনালে হারলেও মন জয় করে নিলেন পিভি সিন্ধু।

    bartaman_big11

    ১) প্রথম মহিলা ভারতীয় হিসেবে ইতিহাস ১২৫ কোটি ভারতবাসীর স্বর্ণতৃষ্ণা পূরণ করতে পারলেন না ২১ বর্ষীয়া হায়দরাবাদী তরুণী পুসারেলা ভেঙ্কট সিন্ধু। তবে শুক্রবার রিও সেন্ট্রোর চার নম্বর প্যাভিলয়নে মেয়েদের ব্যাডমিন্টনের সিঙ্গলস ফাইনালে তিন গেমের লড়াইয়ে হেরেও তিনি কোটি কোটি ভারতবাসীর হৃদয়হরণ করে নিলেন। বস্তুত হেরেও ইতিহাস সৃষ্টি করলেন সিন্ধু। কারণ, প্রথম ভারতীয় মহিলারূপে কোনও ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে সোনা জেতার লড়াইয়ে অবতীর্ণ হন সিন্ধু। ফাইনালে দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের ক্যারোলিনা মারিনের কাছে সিন্ধু হেরে গেলেন ২১-১৯, ১২-২১ ও ১৫-২১ পয়েন্টে। এর ফলে ওলিম্পিক গোল্ড ক্লাবে অভিনব বিন্দ্রার পর ব্যক্তিগত বিভাগে সোনাজয়ী ভারতীয় ক্রীড়াবিদের সদস্য সংখ্যা এবারও বাড়ল না।

    ২) মানুষের ভোট নিয়ে ভাবুন, নোট নিয়ে নয়, কাউন্সিলারদের মমতা নোটে নয়, ভোটে থাকুন। রাজ্যের সমস্ত দলীয় পুর-প্রতিনিধিকে এই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সরকারের দ্বিতীয় দফায় দলীয় শৃঙ্খলা রক্ষার প্রশ্নে কঠোর মনোভাব নিয়ে চলতে শুরু করেছেন মমতা। দলের কাউন্সিলারদের একাংশের তোলাবাজি ও সিন্ডিকেটরাজ খতম করতে শুক্রবার ফের কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন দলনেত্রী।

    ৩) প্যান ছাড়া ৩৪৫ কোটি লেনদেন রাজ্যের এক প্রভাবশালী নেতার প্যান কার্ড ছাড়া এই রাজ্যে ৩৪৫ কোটি টাকার আর্থিক লেনদেন আয়কর দপ্তরের বিশেষ নজরে এসেছে। দপ্তরের পূর্বাঞ্চলের শীর্ষকর্তারা শুক্রবার সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। আয়কর কর্তাদের কথায়, এই লেনদেনটি একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার। ওই নেতা রাজ্যে একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদেও আছেন বলে তাঁরা জানিয়েছেন।

    ৪) অভিনেত্রীর ছবি বিকৃত করে ভুয়ো খবর বাংলাদেশি ওয়েব পোর্টালগুলি বাংলাদেশের বেশ কয়েকটি ওয়েব পোর্টালের বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের করলেন বাংলা টেলিভিশনের অভিনেত্রী মধুমিতা চক্রবর্তী। অভিযোগ, গোয়ায় দেহ ব্যাবসা করতে গিয়ে তিনি গ্রেপ্তার হয়েছেন বলে মিথ্যা খবর প্রচার করে ওই ওয়েব পোর্টালগুলি। শুধু তাই নয় তাঁর ছবি বিকৃত করে সাইটগুলিতে তোলা হয়েছিল বলে অভিযোগ।

    First published: