মোবাইল দোকানে বিক্রি হচ্ছে মাস্ক!

মোবাইল দোকানে বিক্রি হচ্ছে মাস্ক!
  • Share this:

#কলকাতা: বুদ্ধিমানদের বুদ্ধি অনেক, দেখেন এক করেন অন্য কাজ। সোমবার সেই কথাটাই মনে করিয়ে দিল গোলপার্কের একটি নামী মোবাইলের দোকান। রোজের মতই সকালে দোকান খুলতেই কর্মীরা মাস্ক হাতে দোকানের বাইরে অপেক্ষা করেন। মাস্ক হাতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি কাউকেই। দোকানের কর্মচারীদের হাতে ও মুখে মাস্ক দেখে দোকানের সামনে হু হু করে লোক বাড়তে দেখা যায়। দোকানের কর্মচারী থেকে মালিক প্রথমে সবাইকে ক্রেতা ভাবলেও মাত্র কিছু সময়ের মধ্যেই ভুল ভাঙে সকলের। দোকানের মধ্যে আসা ক্রেতাদের কথা শুনে বোঝা যায় যে মাস্ক জোগাড় করতে অনেকের সারাদিন কেটেছে।

এবার সেই মূল্যবান মাস্ক যখন হাতের নাগালে তখন নিতে আর দোষ কোথায়!  যখন ফোন দেখলেই পাওয়া যাচ্ছে তখন নিতে তো অসুবিধা নেই। দোকানে এসেছিলেন এমনই এক ক্রেতা৷ তার নাম শ্যামলী কর৷ গত সপ্তাহে সারাদিন ঘুরেছেন মাস্কের জন্য, খালি হাতে ফিরেছেন দু’দিন। গোলপার্কে ব্যাঙ্কে এসে হটাৎ মাস্ক দেখে সব কাজ ফেলে দৌড়ে আসেন দোকানে। শুধু মাস্ক নিয়ে চলে যাবেন এমন নয়, একটু মোবাইল দেখেও নিলেন তিনি। এলাকার বাসিন্দা রোহিত মাইতি, রোজই দোকানের পাশ দিয়ে যান কাজে। এদিন মাস্ক দিতে দেখে মোবাইল কেনার অজুহাতে ক্রেতা সেজে দোকানে চলে আসেন তিনি!

তবে সবাই যে একটি করেই মাস্ক নিচ্ছেন তা নয়, মাস্ক নিচ্ছেন একাধিক৷ বাজারে অমিল মাস্ক, তাই সকলেই এই মাস্ক কিনতে ঝাঁপিয়ে পড়েছেন। দোকানের মালিক রবি গুপ্তা জানান যে সচেতনতার কথা ভেবেই মাস্ক দেওয়া হচ্ছে।  তবে দোকানে সবাই যে মোবাইল কিনবেন তা নয়, অনেকেই মাস্ক নিয়ে বাড়ি যাচ্ছেন৷  শহরে যখন মাস্ক অমিল, অনেকেই অর্ডার দিয়ে দিন গুনছেন কখন এই মাস্ক পাবেন৷ তবে সেই সময় এই মাস্ক দর্শন সকলকেই অবাক করে দিল।

First published: March 16, 2020, 6:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर