corona virus btn
corona virus btn
Loading

কলকাতা পুলিশের অভিনব উদ্যোগ 'ভ্রাম্যমান ক্যান্টিন', লকডাউনেও মিলছে চা-সিঙ্গাড়া, মিষ্টি

কলকাতা পুলিশের অভিনব উদ্যোগ 'ভ্রাম্যমান ক্যান্টিন', লকডাউনেও মিলছে চা-সিঙ্গাড়া, মিষ্টি

অনেক সময় 'খালি' পেটেই অবিরাম নিজেদের দায়িত্ব পালন করে চলেছেন কলকাতার ট্রাফিক পুলিশকর্মীরা। মূলত এই সমস্ত পুলিশকর্মীদের কথা ভেবে কলকাতা পুলিশের উদ্যোগে শুরু হল ভ্রাম্যমান ক্যান্টিন পরিষেবা

  • Share this:

#কলকাতা:  গৃহবন্দি শহর। শুনশান রাস্তাঘাট। দোকানপাট থেকে অফিস--- সবই বন্ধ। তবে নিজেদের দায়িত্ব পালনে অবিচল কলকাতা পুলিশ। মানুষকে ঘরে থাকার আবেদন জানিয়ে জীবনের ঝুঁকি নিয়েও মানুষের সেবায় মানুষের পাশে শহরের পুলিশকর্মীরা। লকডাউনকে কার্যকরী করতে রাস্তায় পুলিশকর্মীদের তৎপরতাও বেড়েছে। সকাল থেকে রাত। রাত থেকে ফের নতুন সকাল , চব্বিশ ঘণ্টা  পুলিশকর্মীরা নিজেদের কর্তব্যে অবিচল। দিনরাত এক করে তাঁরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল।

রাস্তার মোড়ে মোড়ে চায়ের দোকান বন্ধ। বিকেলের জলখাবারও অনেক সময় মিলছে না। তবুও অনেক সময় 'খালি' পেটেই অবিরাম নিজেদের দায়িত্ব পালন করে চলেছেন কলকাতার ট্রাফিক পুলিশকর্মীরা। মূলত এই সমস্ত পুলিশকর্মীদের কথা ভেবে কলকাতা পুলিশের উদ্যোগে শুরু হল ভ্রাম্যমান ক্যান্টিন পরিষেবা। লালবাজারের তরফে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে পথই যাঁদের এই মুহুর্তের সব সময়ের সঙ্গী, সেই সমস্ত সহকর্মীদের জন্য কলকাতা পুলিশের নয়া উদ্যোগ 'মোবাইল ক্যান্টিন পরিষেবা'। এই ভ্রাম্যমান গাড়ি থেকে ন্যায্যমূল্যে শুধুমাত্র চা নয়, মিলবে জলখাবারও। কোনওদিন সিঙ্গাড়া, চানাচুর মিষ্টির প্যাকেট, আবার কোনওদিন অন্য কোনও স্ন্যাক্স নিয়ে হাজির হবে এই অভিনব ক্যান্টিন।

লালবাজার থেকে একাধিক গাড়ি শহরের বিভিন্ন প্রান্তের যে সমস্ত ট্রাফিক গার্ড রয়েছে সেই সমস্ত এলাকায় ঘুরে ঘুরে পুলিশকর্মীদের কাছে পৌঁছে যাবে এই মোবাইল ক্যান্টিন। সোমবার বিকেলে  এক্সাইড মোড়ে দেখা গেল এই ভ্রাম্যমান বা মোবাইল ক্যান্টিন ভ্যান। গাড়ি এক্সাইড মোড়ে পৌঁছতেই হাতের নাগালে চা,  জলখাবার পেয়ে সকলেই ভিড় জমালেন এই ভ্রাম্যমাণ ক্যান্টিনের সামনে। সারাদিনের ক্লান্তি শেষে এক কাপ চায়ে  চুমুক দিয়েই  তৃপ্তির হাসি লক্ষ্য করা গেল পুলিশকর্মীদের মুখে। চায়ের সঙ্গে সিঙ্গাড়া, চানাচুরের স্বাদ নিমেষে আরও সতেজ করে তুলল পুলিশকর্মীদের। লালবাজার সূত্রের খবর, আপাতত দু-একটি এই ধরনের ভ্রাম্যমান গাড়ি শহরের বিভিন্ন প্রান্তে ঘুরলেও আগামী দিনে অক্লান্ত পরিশ্রম করে চলা সহকর্মীদের পাশে দাঁড়াতে আরও এই ধরনের ভ্রাম্যমান ক্যান্টিন  চালু করার ভাবনা রয়েছে কলকাতা পুলিশের।

VENKATESWAR  LAHIRI 

First published: April 6, 2020, 7:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर