ভোটার হলেন বাংলার, মিঠুনের জন্য বড় ভাবনা বিজেপির?

ভোটার হলেন বাংলার, মিঠুনের জন্য বড় ভাবনা বিজেপির?

এবার কলকাতার ভোটার মিঠুন

কাশীপুর-বেলগাছিয়ায় মিঠুনের বোনের বাড়ি। সেই বোনের বাড়ির ঠিকানায় ভোটার হলেন তিনি। ফলে 'মহাগুরু'কে নিয়ে জল্পনা আরও বাড়ল।

  • Share this:

    #কলকাতা: নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশে সকলকে চমকে দিয়ে বিজেপির পতাকা হাতে তুলেছিলেন মিঠুন চক্রবর্তী। একইসঙ্গে জানিয়েছিলেন, বিজেপির সোনার বাংলার শরিক হতে চান তিনি। এমনকী মিঠুনকে বিজেপি মুখ্যমন্ত্রী মুখ করতে পারে বলেও জল্পনা ছড়িয়েছে। এরই মাঝে বাংলার ভোটার হলেন মিঠুন। কাশীপুর-বেলগাছিয়ায় মিঠুনের বোনের বাড়ি। সেই বোনের বাড়ির ঠিকানায় ভোটার হলেন তিনি। ফলে 'মহাগুরু'কে নিয়ে জল্পনা আরও বাড়ল।

    নকশাল আমল থেকে রাজনীতির আবর্তে থেকেছেন মিঠুন। বাম আমলে সুভাষ চক্রবর্তীর 'ঘরের লোক' থেকে তৃণমূলের রাজ্যসভার সাংসদ হয়ে এখন তিনি বিজেপিতে। আর তিনি এবার 'সিরিয়াসলি' বাংলার জন্য কাজ করতে চান বলেই দাবি করেছেন তিনি। সেই লক্ষ্যেই তাঁর বিজেপি-গমন।

    মাত্র কয়েকটি আসন বাকি রেখে বাংলার বাকি কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে বিজেপি। সেই তালিকায় টলিউডের অনেক তারকার ঠাঁই হলেও এখনও মিঠুনের নাম আসেনি। তবে, বাংলা দখলে বিজেপি যে মিঠুনকে যথেষ্ট গুরুত্ব দিতে চাইছে, তা স্পষ্ট। রাজনৈতিক মহল বলছে, মিঠুনকে বড় পদের আশ্বাসই দিয়েছে বিজেপি। আর সেই সম্ভাবনা কখনই উড়িয়ে দেননি মিঠুন নিজেও।

    এবার কি বাস্তবে দেখা যাবে 'মিনিস্টার ফাটাকেষ্ট'কে? সংবাদমাধ্যমের প্রশ্নে 'মহাগুরু'র আগেই জবাব দিয়েছেন, 'হতেই পারে।' এমনকী মিঠুনকে মুখ্যমন্ত্রী মুখ করার জল্পনাও দিনদিন বেড়েছে। 'ঘরের মেয়ে' মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে স্বয়ং নরেন্দ্র মোদি মিঠুনকে 'বাংলার ঘরের ছেলে' বলে পরিচয় করিয়ে দিয়েছেন। বঙ্গ রাজনীতির পর্যবেক্ষকরা এই পরিচয়কে লঘু করে দেখতে নারাজ। এরই মধ্যে মিঠুনের কলকাতার ভোটার হওয়া বিশেষ তাৎপর্যপূর্ণ।

    মিঠুনকে নিয়ে বিজেপির ভাবনাকে অবশ্য গুরুত্ব দিতে চাইছে না তৃণমূল। এখনও পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায় মিঠুনের বিজেপিতে যোগদান নিয়ে একটি শব্দও খরচ করেননি।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর