West Bengal Election results 2021: তৃতীয় বার সরকার গড়ার পথে মমতা! কেজরিওয়াল, মুফতি সহ অন্যান্য নেতারা 'দিদি'কে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন

West Bengal Election results 2021: তৃতীয় বার সরকার গড়ার পথে মমতা! কেজরিওয়াল, মুফতি সহ অন্যান্য নেতারা 'দিদি'কে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন

কেজরিওয়াল, মুফতি সহ অন্যান্য নেতারা 'দিদি'কে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন

ভোট গণনার শেষ পর্বে পরিষ্কার হয়ে গিয়েছে আরও একবার মমতারই সরকার। বাংলার সবুজ ঝড়ে ইতিমধ্যেই দেশের অন্যান্য রাজ্যের নেতা মন্ত্রীরাও মমতাকে অভিনন্দন জানাতে শুরু করেছেন।

  • Share this:

    #কলকাতা" তৃতীয় বারের জন্য পশ্চিমবঙ্গে সরকার গড়ার পথে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। নন্দীগ্রামে সকাল থেকেই শুভেন্দু অধিকারীর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলছে মমতার। কিন্তু ভোট গণনার শেষ পর্বে পরিষ্কার হয়ে গিয়েছে আরও একবার মমতারই সরকার। বাংলার সবুজ ঝড়ে ইতিমধ্যেই দেশের অন্যান্য রাজ্যের নেতা মন্ত্রীরাও মমতাকে অভিনন্দন জানাতে শুরু করেছেন।

    দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) টুইট করেছেন, "এই ধসিয়ে দেওয়া জয়ের জন্য অভিনন্দন দিদিকে। কী দারুণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকে অভিনন্দন।" জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও শুভেচ্ছা জানিয়েছেন মমতাকে। টুইট করেছেন, "এই বিরাট জয়ের জন্য অভিনন্দন। বিভাজনকারী ও সংহতিনাশক শক্তিকে প্রত্যাখ্যান করার জন্য বাংলার মানুষকে কুর্ণিশ।"

    প্রচারে এবার একাধিক বার নরেন্দ্র মোদি বাংলায় এসেছেন। বার বার সভা মঞ্চ থেকে তির্যক সুরে মমতাকে 'দিদি ও দিদি' বলে ব্যঙ্গ করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। আর সেই জন্যই আজ শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut) টুইট করেছেন, "বাংলার বাঘিনীকে অভিনন্দন।" সঙ্গে মজার ছলেই লিখেছেন, 'দিদি ও দিদি!'

    সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, "বাংলায় বিজেপি-র হিংসার রাজনীতিকে প্রত্যাখ্যান করা মানুষ, মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সমস্ত নেতাকে হার্দিক শুভেচ্ছা। এক মহিলাকে দিদি ও দিদি বলে বিজেপির অপমানের জবাব দিয়েছে মানুষ।"

    তেজস্বী যাদবও (Tejashwi Yadav) এই নির্বাচনে প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করছিলেন। তিনি টুইট করেছিলেন, "পশ্চিমবঙ্গের মমতাময়ী জনতাকে কোটি কোটি শুভেচ্ছা ও অভিনন্দন। আজ পুরো দেশ কঠিন পরিস্থিতির সঙ্গে লড়ছে। পশ্চিমবঙ্গ আরও একবার দিদির উপরেই ভরসা করেছেন। এটা জনতার স্নেহ ও বিশ্বাসের জয়। তেজস্বীও মমতার সঙ্গে ছবি শেয়ার করেছেন।"

    Published by:Swaralipi Dasgupta
    First published: